তিন সিটি নির্বাচন, ‘ধানের শীষ’ চান ১৬ জন

আমাদের প্রতিবেদক | প্রকাশিত: ২১ জুন ২০১৮ ২১:৩৪

তিন সিটি নির্বাচন, ‘ধানের শীষ’ চান ১৬ জন

 

রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপির মনোনয়ন চান ১৬ জন। ‘ধানের শীষ’ প্রতীকের জন্য আজ বৃহস্পতিবার ১৬ জন মনোনয়নপ্রত্যাশী নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন।

মনোনয়নপ্রত্যাশীদের মনোনয়নপত্র গ্রহণ করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল বুধবার তাঁরা একই কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

বরিশাল সিটি করপোরেশন

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন পেতে  বিএনপির যুগ্ম মহাসিচব মজিবুবর রহমান সারোয়ার, বর্তমান মেয়র আহসান হাবীব কামাল, বরিশাল দক্ষিণ জেলা সভাপতি এবায়দুল হক চাঁন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মাদ রহমাতুল্লাহ, ছাত্রদলের সহ সাংগঠনিক সম্পাদক আফরোজা খানম নাসরিন, সাবেক ছাত্রদল নেতা আলী হায়দার বাবু, জিয়াউদ্দিন শিকদার, আবুল কালাম শাহিন মনোনয়নপত্র জমা দেন। মনোনয়নপত্র সংগ্রহ করলেও জমা দেননি পারভেজ আকন বিপ্লব।

সিলেট সিটি করপোরেশন

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মনোনয়ন পেতে বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট মহানগর সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সহসভাপতি ও প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী, মহানগর নেতা ছালাহউদ্দিন রিমন ও হাজী আবদুল কাইয়ুম মনোনয়নপত্র জমা দেন।

রাজশাহী সিটি করপোরেশন

রাজশাহীর বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল মনোনয়নপত্র জমা দেন।

মনোনয়নপ্রত্যাশীরা ১০ হাজার টাকার মূল্যমানের ফরম সংগ্রহ করে ২৫ হাজার টাকা করে জামানত হিসেবে মনোনয়নপত্রের সঙ্গে জমা দেন।

আগামী ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ হবে। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৮ জুন। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত। ২০১৩ সালে একই দিনে অনুষ্ঠিত নির্বাচনে তাঁরা সবাই ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের পরাজিত করে মেয়র নির্বাচিত হন।

প্রার্থীদের মনোনয়নপত্র জমাদানের পর বিএনপির সিনিয়র রুহুল কবির রিজভী বলেন, ‘রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষ প্রতীকে পেতে প্রার্থীরা তাঁদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। আজ বিকেল ৫টা থেকে গুলশান কার্যালয়ে প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে। প্রার্থীদের যোগ্যতা ও জনপ্রিয়তার ওপর নির্ভর করবে মনোনয়ন পাওয়ার বিষয়টি। এ সময়ে বিএনপির সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, নির্বাহী কমিটির সদস্য গাজী কামরুল ইসলাম সজল, অধ্যাপক আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।

 

আরও পড়ুন...