চবিতে বিষয় পছন্দ ফরম পূরণ শেষ হবে আজ

আমাদের প্রতিবেদক | প্রকাশিত: ০৮ নভেম্বর ২০১৮ ১২:৫৪

চবিতে বিষয় পছন্দ ফরম পূরণ শেষ হবে আজ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের বিষয় পছন্দ ফরম পূরণ শুরু শেষ হবে আজ বৃহস্পতিবার রাত ১১টা ৫৯ মিনিটে। গত রোববার সকাল ১০টা থেকে শুরু হয়ে শেষ হচ্ছে আজ।

মেধা তালিকায় স্থান পাওয়া ভর্তিচ্ছুদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে ফরম পুরণ করতে পারবে। কোন ইউনিটে কত র‍্যাংকিং থেকে কত র‍্যাংকিং পর্যন্ত ফরম পূরণ করতে পারবে তা নিচে তুলে ধরা হলো।

‘এ’ ইউনিট

১ থেকে ৬ হাজার পর্যন্ত

‘বি’ ইউনিট

১ থেকে ৯ হাজার পর্যন্ত

‘বি১’ উপ-ইউনিট

১ থেকে ৩১৭ পর্যন্ত

‘সি’ ইউনিট

১ থেকে ৭০০ পর্যন্ত

‘ডি’ ইউনিট

১ থেকে ৪ হাজার পর্যন্ত

‘ডি১’ উপ-ইউনিট

১ থেকে ৬৫৭ পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের বিজ্ঞপ্তি থেকে জানা যায়, উত্তীর্ণ শিক্ষার্থীদের ০৪-০৮ নভেম্বরের মধ্যে বিষয় পছন্দ ফরম পূরণ করে তার প্রিন্ট নিতে হবে। নির্ধারিত সময়ে ফরম পূরণ না করলে তিনি সাক্ষাৎকারে (ভাইভা) অংশগ্রহণ নিতে পারবেন না।

সাধারণ শিক্ষার্থীদের ১২ নভেম্বর থেকে ১৮ নভেম্বরের মধ্যে নিজ নিজ অনুষদের ডিন অফিসে যোগাযোগ করতে হবে। মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে ১৩ নভেম্বর, ওয়ার্ড/অ-উপজাতি/শারীরিক প্রতিবন্ধী কোটার ১৪ নভেম্বর এবং নৃগোষ্ঠী (উপজাতি)/অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠী/দলিত জনগোষ্ঠী/বিকেএসপি/পেশাদার খেলোয়াড় কোটার ১৫ নভেম্বর ব্যবসায় প্রশাসন অনুষদের অডিটোরিয়ামে সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

সাক্ষাৎকারের সময় শিক্ষার্থীকে পরীক্ষার হলে পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র, এসএসসি/সমমান পরীক্ষার মূল নম্বরপত্র, এইচএসসি/সমমান পরীক্ষার মূল নম্বরপত্র, এসএসসি/এইচএসসি/সমমান পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড, পূরণকৃত বিষয় পছন্দ ফরম পুরণের কপি সঙ্গে আনতে হবে।

এছাড়া ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (admission.cu.ac.bd) এ পাওয়া যাবে।

আরও পড়ুন...