তিতুমীরের ২ শিক্ষার্থীকে কুপিয়েছে ছাত্রলীগ

আমাদের প্রতিবেদক | প্রকাশিত: ১৯ মে ২০১৮ ২০:২০

তিতুমীরের ২ শিক্ষার্থীকে কুপিয়েছে ছাত্রলীগ

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সরকারি তিতুমীর কলেজের সোহেল (২২) ও রানা (২২) নামে দুই শিক্ষার্থীকে এলোপাতাড়ি কুপিয়ে আহত করেছে ওই কলেজের ছাত্রলীগ কর্মীরা। তাদের আহতাবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল ও শহীদ সোহারাওয়ার্দী মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে ক্যাম্পের গেইটে এ ঘটনা ঘটে। আহতাবস্থায় শিক্ষার্থী সোহেলকে উদ্ধার করে ঢামেকে এবং রানাকে উদ্ধার করে সোহারাওয়ার্দী মেডিকেলে ভর্তি করা হয়। তারা দু’জনই উদ্ভিদ বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

আহত সোহেলের সহপাঠী ও তিতুমীর কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদ বলেন, সকালে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী আমরা বঙ্গবন্ধু স্যাটেলাইট সম্পর্কিত কিছু লিফলেট সাধারণ শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করেছি। বিতরণ শেষে কলেজ থেকে বাইরে বের হওয়ার সময় গেইটের সামনে বাইকে বসে থাকা ছাত্রলীগের সভাপতি রিপন ও সহ-সভাপতিসহ আরও কয়েকজন কর্মীকে নির্দেশ দেন সোহেল ও রানাকে কোপানোর জন্য।

নির্দেশের সঙ্গে সঙ্গে তারা এলোপাতাড়ি কোপাতে থাকে। পরে সব শিক্ষার্থী ছুটে আসলে তারা সেখান থেকে চলে যায়। এরপর আমরা আহতদের প্রথমে স্থানীয় আয়েশা মেমোরিয়াল হাসপাতাল এবং পরে তাদের নির্দেশে ঢাকা মেডিকেল ও সোহারাওয়ার্দীতে নিয়ে যাই।

তিনি বলেন, এটা পূর্বপরিকল্পিত। তাই তারা আগে থেকে সঙ্গে ধারালো অস্ত্র নিয়ে ক্যাম্পাসে অবস্থান করেছিল। তাদের উদ্দেশ্য ছিল ওই দু’জনকে হত্যা করা। আহত সোহেলের মাথায়, পেটে ও পায়ে গভীর ক্ষত সৃষ্টি হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। অন্যদিকে রানাকে মাথায় ও পায়ে ছুরি দিয়ে আঘাত করা হয়েছে।

ঢামেক ক্যাম্প পুলিশের ইনচার্জ বাচ্চু মিয়া জানান, আহত সোহেলকে ঢামেকে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন...