সংলাপে কোনো সমাধান আসেনি: মান্না

আমাদের প্রতিবেদক | প্রকাশিত: ০৭ নভেম্বর ২০১৮ ১৬:২৩

সংলাপে কোনো সমাধান আসেনি: মান্না

আলোচনা মনঃপূত হয়নি, সংলাপে কোনো সমাধান আসেনি বলে জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতা মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, দ্বিতীয় দফা সংলাপেও কোনো ‘সমাধান’ পাইনি।

আজ বুধবার গণভবনে সংলাপ শেষে বেরিয়ে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তবে সংলাপ শেষে বেরিয়ে আসার পর জাতীয় ঐক্যফ্রন্টের অন্য নেতাদের কেউ আলোচ্য বিষয় নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

এর আগে আজ বুধবার সকাল ১১টার দিকে গণভবনের ব্যাংকুয়েট হলে শুরু হয় আওয়ামী লীগ ও ১৪ দলের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের দ্বিতীয় দফার এই সংলাপ।

সংলাপে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ও ১৪ দলের পক্ষে অংশ নেন- দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের; উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ; সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম; সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম; ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন; জাসদ সভাপতি হাসানুল হক ইনু; আইনমন্ত্রী আনিসুল হক; আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মণি ও আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শ ম রেজাউল করিম এবং দফতর সম্পাদক ড. আবদুস সোবাহান গোলাপ।

অন্যদিকে, ড. কামাল হোসেনের নেতৃত্বে সংলাপে ঐক্যফ্রন্টের পক্ষে অংশ নেন বিএনপি মহাসচিব ও ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর; বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন ও ব্যারিস্টার মওদুদ আহমদ; জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন; গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু ও নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী; নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও এস এম আকরাম এবং জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতা সুলতান মোহাম্মদ মুনসুর আহমেদ।

 

আরও পড়ুন...