শেখ হাসিনার সরকার আরো ৫ বছর দরকার: অর্থমন্ত্রী

আমাদের প্রতিবেদক | প্রকাশিত: ০৭ অক্টোবর ২০১৮ ২০:৪৭

শেখ হাসিনার সরকার আরো ৫ বছর দরকার: অর্থমন্ত্রী

নিরবচ্ছিন্নভাবে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার। বিগত ১০ বছরের দেশের অনেক উন্নয়ন হয়েছে। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আরও পাঁচ বছর শেখ হাসিনার সরকারের থাকাটা জরুরি। 

রোববার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’ এর উদ্বোধনী অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত একথা বলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিএসইসির চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন।

অর্থমন্ত্রী বলেন, “বিগত ১০ বছর সরকারে শেখ হাসিনা। এটি সৌভাগ্যের বিষয়। টানা থাকার কারণে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আরও পাঁচ বছর শেখ হাসিনার সরকারের থাকাটা দরকার।”

বিনিয়োগ বাড়ানোর ওপরে জোর দিয়ে অর্থমন্ত্রী বলেন, “বর্তমানে ৩০ শতাংশ বিনিয়োগ হচ্ছে। এর মধ্যে বেসরকারি বিনিয়োগ ২২ শতাংশ ও সরকারি বিনিয়োগ ৮ শতাংশ। কিন্তু অন্য অন্য দেশে এই বিনিয়োগ সংখ্যা বেশি। সুতরাং টেকসই উন্নয়ন লক্ষে আমাদের বিনিয়োগ আরো বাড়াতে হবে।”

শেয়ারবাজার এখনো গড়ে উঠেনি এমন উক্তি করেন অর্থমন্ত্রী বলেন, “তবে গড়ে উঠার মতো ভিত্তি তৈরি করা হয়েছে। যা অচিরেই গড়ে উঠবে।”

দেশের শেয়ারবাজারে দুইবার বড় ধস হয়েছে এমন মন্তব্যে করে তিনি বলেন, “এর কারণ শেয়ারবাজারে বিভিন্ন সংস্কার হয়েছে। এই সংস্কারে বিএসইসির কমিশন ৮ বছর ধরে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।”

শুভেচ্ছা বক্তব্যে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম বলেন, “বিশ্বে বিনিয়োগকারীদের স্বার্থ সুরক্ষাকে গুরুত্ব দেওয়া হয়। বাংলাদেশেও এটির গুরুত্ব দেয়া হয়েছে। তাই দ্রুত বড়লোক হওয়ার প্রবণতা দূর করে বিনিয়োগ শিক্ষাকে বাস্তবে প্রয়োগ করতে হবে।”

তিনি আরও বলেন, “শেয়ারবাজারের স্বচ্ছতা ও জবাবদিহিতা আনতে কাজ করছে বিএসইসি। তাই বিএসইসির সঙ্গে আমারও অনুরোধ থাকবে কোন প্ররোচণায় নয়, জেনে শুনে বুঝে বিনিয়োগ করবেন।”

 

 

 

 

আরও পড়ুন...