জিম্বাবুয়েতে দুই বাসের সংঘর্ষে নিহত ৪৭

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৮ নভেম্বর ২০১৮ ১৮:০৩

জিম্বাবুয়েতে দুই বাসের সংঘর্ষে নিহত ৪৭

জিম্বাবুয়ের দক্ষিণ-পূর্বাঞ্চলে দুটি বাসের সংঘর্ষে ৪৭ জন নিহত হয়েছে বলে জানিয়েছে সেখানকার স্থানীয় সংবাদমাধ্যম। বুধবার রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম জেডবিসি জানায়, পূর্বাঞ্চলীয় শহর মুতারে থেকে রাজধানী হারারে অভিমুখে আসা একটি বাসের সঙ্গে বিপরীত দিকে থেকে আসা অপর একটি বাসের সংঘর্ষে এসব হতাহতের ঘটনা ঘটে।

আফ্রিকার দেশ জিম্বাবুয়েতে সড়ক দুর্ঘটনা নিয়মিত ঘটনা। বছরের পর বছর ধরে অবহেলার কারণে রাস্তায় তৈরি হয়েছে খানাখন্দ। তবে বুধবারের দুর্ঘটনাস্থলটিতে সম্প্রতি সংস্কার করা হয়েছে।

রুসাপে শহরে এই দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়ে পুলিশের মুখপাত্র পলা নিয়াথি বলেন, হারারে-মুতারে মহাসড়কে এক দুর্ঘটনায় ৪৭ জনের মরদেহ পেয়েছি আমরা।

দ্য হেরাল্ডের খবরে বলা হয়েছে, ঘটনাস্থলে নিহতদের মধ্যে দুই শিশুও রয়েছে। ঘটনাস্থলের ছবিতে দেখা গেছে রাস্তার ওপরে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে বাসভর্তি মানুষের দেহ ও বিভিন্ন ব্যাগপত্র।

এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন জিম্বাবুয়ের পরিবহনমন্ত্রী বিজিয়ে মাতিজা।

বিগত কয়েক বছরে জিম্বাবুয়েতে বেশ কয়েকটি প্রাণঘাতী দুর্ঘটনা ঘটেছে। ২০১৭ সালে চালক নিয়ন্ত্রণ হারালে একটি বাসের ৪৩ যাত্রী নিহত ও অপর ২৪ জন আহত হন। ২০১৫ সালে চাকা বিস্ফোরণের পর বাস উল্টে আট জন নিহত ও অপর ৫৩ জন আহত হয়।

 

আরও পড়ুন...