মেলিয়াকে হারিয়ে ৪-০ গোলে জয় রিয়াল মাদ্রিদের

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০১ নভেম্বর ২০১৮ ১১:১১

মেলিয়াকে হারিয়ে ৪-০ গোলে জয় রিয়াল মাদ্রিদের

নতুন কোচ সান্তিয়াগো সোলারির অধীনে দারুণ শুরু করেছে রিয়াল মাদ্রিদ। মেলিয়াকে হারিয়েছে ৪-০ গোলে। যে জয় এতদিন সবচেয়ে আরাধ্য ছিলো লস ব্লাঙ্কোদের। এদিকে তারকাদের বিশ্রাম দিয়ে বিপদে পড়া বার্সেলোনা কোনমতে জিতেছে কালচারাল লিওনেসার বিপক্ষে।

মেলিয়া, ইউরোপের শহর হলেও বন্ধনটা আফ্রিকার সঙ্গেই বেশি। মরক্কোর সঙ্গে সীমান্ত। স্পেনের মূল ভূখন্ড থেকে অনেকটা দূরে। ৮৬ হাজার জনসংখ্যার ছোট্ট শহর। আলভারো ক্ল্যারেজ স্টেডিয়াম পরিপূর্ণ দশ হাজার দর্শকে। বিশ্বসেরা তারকাদের স্বাগত জানাতে।

বৃষ্টিতে ভারি মাঠ, কঠিন ছিলো দৃষ্টিনন্দন ফুটবল। তার মাঝেই শাষণ করলো রিয়াল মাদ্রিদ। নতুন ট্যাকটেশিয়ান সান্তিয়াগো সোলারির অধীনে। ১৪ ম্যাচের রিয়াল মাদ্রিদ অধ্যায় শেষে লোপেতেগি এখন ইতিহাস।

২৮ মিনিটে করিম বেনজামা গোলের শুরুটা করলেন। প্রথমার্ধেই ব্যবধান দ্বিগুন করেন মার্কো অ্যাসেনসিও।

আর দ্বিতীয়ার্ধটা লস ব্লাঙ্কোদের গোল মিসের মহড়া। তার মাঝে আলভারো ওদরিওজোলা ও বদলি ক্রিস্তো গঞ্জালেস আরো দু গোল করলে বড় জয় নিয়ে শেষ ষোলোয় এক পা দিয়ে রাখলো মাদ্রিদ জায়ান্টরা।

তারচেয়েও বড় স্বস্তি আট ম্যাচে দ্বিতীয় জয়।

৫ ডিসেম্বর দ্বিতীয় লেগ খেলতে চারশ ষাট মাইল দূরের সান্তিয়াগো বার্নাব্যুতে যাবে ইউডি মেলিয়া।

বিপরিতে সেরা তারকাদের বিশ্রাম দিয়ে কি বিপদেই না পড়েছিলো বার্সেলোনা! তৃতীয় বিভাগের দল কালচারাল লিওনেসা বড় পরীক্ষা নিয়েছে স্প্যানিশ চ্যাম্পিয়নদের। ঘরের মাঠে নব্বই মিনিট কঠিন পরীক্ষা নিয়েছে সফরকারীদের।

তবে ৯১তম মিনিটে গিয়ে বার্সাকে স্বস্তির গোল উপহার দিলেন একজন ডিফেন্ডার ক্লেমেন্টে ল্যাঙ্গেল্ট। ওসমান ডেম্বেলের সেট পিস থেকে ফরাসী ডিফেন্ডারের হেড টানা পঞ্চম শিরোপার পথে রাখলো বার্সেলোনাকে।

৫ ডিসেম্বর ন্যু ক্যাম্পে আবারো দেখা হবে বার্সেলোনা-লিওনেসার।

আরও পড়ুন...