চ্যাম্পিয়নস লিগে রিয়ালের বড় জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮ নভেম্বর ২০১৮ ১৭:০৭

চ্যাম্পিয়নস লিগে রিয়ালের বড় জয়

চ্যাম্পিয়নস লিগ মানেই অন্য এক রিয়াল মাদ্রিদ। বিগত তিন বছরের ফলাফল এমনটাই বলে। টানা তিন বার মুকুট জয়ী দলটি চলতি মৌসুমটিও শুরু করেছিল নিজেদের মতো করেই। বুধবার লা লিগার দলটি নাস্তানাবুদ করেছে ভিক্টোরিয়া প্লাজেনকে। চেক প্রজাতন্ত্রের ক্লাবটিকে ৫-০ গোলে তে বিধ্বস্ত করেছে লস ব্লাঙ্কোসরা। এতে গ্রুপের প্রথম দল হিসেবে শেষ ষোলতে জায়গা করে নেয় স্প্যানিশ দলটি।
স্যান্টিয়াগো সোলারি কোচ হিসেবে দায়িত্ব নেয়ার পর টানা ২ জয়ের দেখা পেল লা লিগায় হাবুডুবু খাওয়া দলটি। প্লাজেনের ঘরের মাঠ ডুসান অ্যারেনাতে খেলতে নেমে স্বাগতিক দলকে দাঁড়াতেই দেয়নি রিয়াল। শুরু থেকেই মুহুর্মুহু আক্রমণে কোণঠাসা করে ফেলে গ্যারেথ বেল-করিম বেনজেমারা।
একের পর এক আক্রমণে ম্যাচের ২১ মিনিটে প্রথম গোল আদায় করে নেয় ফ্রেঞ্চ ফরোয়ার্ড করিম বেনজেমা। ঠিক তার ২ মিনিট পরেই টনি ক্রসের পাস থেকে গোল করে স্কোর লাইন ২-০ করে ব্রাজিলিয়ান মিডফিল্ডার ক্যাসিমেরো। 
৩৭ মিনিটে ওয়েলস তারকা গ্যারেথ বেলের পাস থেকে গোল করে নিজের দ্বিতীয় ও দলের ৩ নম্বর গোলটি করে বেনজেমা। ম্যাচের ৪০ মিনিটে কৃতজ্ঞতা ফিরিয়ে দেয় বেনজেমা। এবার তার বাড়িয়ে দেয়া বলে গোল করেন বেল। এতে ৪-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় দুদল। 
দ্বিতীয়ার্ধে মাঠে নেমে চেক দলটিকে কোনো সুযোগ দেননি সোলারির শিষ্যরা। ব্রাজিলের ১৮ বছর বয়সী তারকা ভিনিসিয়াস জুনিয়রের পাস থেকে দলের পঞ্চম ও নিজের প্রথম গোল করেন জার্মান মিডফিল্ডার টনি ক্রস। ম্যাচের বাকি সময় কোনো গোল না হলে ৫-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে দুদল।
এই ম্যাচ জিতে ৪ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়ে শেষ ষোলতে পা রাখে রিয়াল মাদ্রিদ। সমান সংখ্যক ম্যাচে সমান ৯ পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে থেকে গ্রুপের দ্বিতীয় দল হিসেবে ষোলতে যায় ইতালিয়ান ক্লাব রোমা।

 

আরও পড়ুন...