কনসার্টে কাঁদলেন আইয়ুব বাচ্চুর ছেলে-মেয়ে

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ০১ নভেম্বর ২০১৮ ১৩:৪৩

কনসার্টে কাঁদলেন আইয়ুব বাচ্চুর ছেলে-মেয়ে

চোখের জলে আবেগঘন এক কনসার্ট অনুষ্ঠিত হলো চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে। কিংবদন্তি ব্যান্ড সংগীতশিল্পী  আইয়ুব বাচ্চুর মৃত্যুর পর এই প্রথম  মঞ্চে পারফর্ম করলো তারই প্রতিষ্ঠিত ব্যান্ড এলআরবি। গতকাল বুধবার চট্টগ্রাম নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে সংস্কৃতি মন্ত্রণালয় আয়োজিত উন্নয়ন কনসার্টের শেষ পরিবেশনায় ছিল এলআরবি।
এদিন বাবার গিটারই কাঁধে তুলে নিলেন আইয়ুব বাচ্চুর ছেলে আহনাফ তাজোয়ার। ঝড়ও তুললেন গিটারে। গাইলেন, কাঁদলেন, আর কাঁদালেন হাজারো দর্শককে। আহনাফ যখন মঞ্চে গিটার হাতে দাঁড়ালেন তখন স্টেডিয়ামে উপস্থিত হাজারো দর্শক করতালি দিয়ে স্বাগত জানান তাকে।
এসময় আহনাফ বলেন, আমার বাবা নেই। আজ এমনভাবে আমরা সবাই মিলে গাইব, যেন উপর থেকে তিনি আমাদের গান শুনতে পান। আমার বাবা আপনাদের অনেক পছন্দের একজন।
মঞ্চে ডাকা হয় আইয়ুব বাচ্চু’র মেযে ফাইরুজ সাফারাকেও। ফাইরুজ বলেন, আব্বুকে ছাড়া এখানে দাঁড়াতে হবে ভাবতে পারছি না।  আমার খুব ইমোশনাল লাগছে। আব্বুর জন্য সবাই দোয়া করবেন। 
কনসার্টে গাওয়া হয় আইয়ুব বাচ্চুর গাওয়া জনপ্রিয় গান ‘আর বেশি কাঁদালে উড়াল দেব আকাশে’। এ গানের পর ব্যান্ডশিল্পী মানাম আহমেদ স্টেজে এসে আইয়ুব বাচ্চুর উদ্দেশে শ্রদ্ধা নিবেদন করেন।
এরপর দ্বিতীয় গানে বেজে ওঠে- ‘সেই তুমি কেন এত অচেনা হলে’ গানের চিরচেনা সুর। এই গানের সঙ্গে কণ্ঠ মেলান তাজোয়ার আইয়ুব। গান শেষ হওয়ার পরও তাজোয়ার তার বোনকে জড়িয়ে ধরে কাঁদছিলেন। ততক্ষণে সব শিল্পীরা উঠে এসেছেন মঞ্চে। তাদের চোখেও জল।
এলআরবি ব্যান্ডের ম্যানেজার শামীম আহমেদ বলেন, বাচ্চু ভাইয়ের স্বপ্ন পূরণ করতে আমরা এগিয়ে যাবো। এলআরবির শুরু এই চট্টগ্রাম থেকে। এই চট্টগ্রাম থেকেই আবারও এলআরবির পুনরায় জন্ম হলো।
গিটারিস্ট স্বপন বলেন, ‘৩৬ বছর পর বাচ্চু ভাইকে ছাড়া কোনও মঞ্চে গান গাইছি।’ এসময় তিনি কান্নায় ভেঙ্গে পড়েন। ড্রামার রোমেল বলেন, ‘বাচ্চু ভাই আপনাদের সন্তান। আপনারা বাচ্চু ভাইয়ের জন্য মন থেকে দোয়া করবেন।’
কনসার্টে এলআরবি ছাড়াও গান পরিবেশন করেন দেশবরেণ্য শিল্পী চিশতী বাউল, ফকির শাহাবুদ্দিনসহ অনেকেই। সবশেষে ‘বিদায় চট্টগ্রাম, আইয়ুব বাচ্চুর চট্টগ্রাম’ বলে কনসার্টের সমাপ্তি হয়।
উল্লেখ্য গত ১৯ অক্টোবর সকালে রাজধানীতে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আইয়ুব বাচ্চু। চট্টগ্রামে মায়ের কবরের পাশে সমাহিত করা হয়েছে এই গিটার জাদুকরকে। আইয়ুব বাচ্চুর মৃত্যুর পর প্রথম কোনও কনসার্টে অংশ নিয়েছে এলআরবি।
 
 
 

আরও পড়ুন...