পূজার সাজে লা রিভ পোশাক

আমাদের ডেস্ক | প্রকাশিত: ১৪ অক্টোবর ২০১৮ ১৪:৪৩

পূজার সাজে লা রিভ পোশাক

শুরু হয়েছে শারদীয় দুর্গোৎসবের প্রস্তুতি। চলছে দুর্গা প্রতিমা গড়ার কাজ। সেই সঙ্গে চলছে পূজার সাজে নিজেকে সাজানোর পরিকল্পনাও। আর, এই সাজে পূর্ণতা এনে দিতে ফ্যাশন হাউজ লা রিভ নিয়ে এসেছে ‘পূজা কালেকশন-২০১৮’।

প্রতিষ্ঠানসূত্রে জানা গেছে, আন্তর্জাতিক মানের ফ্যাশন হাউজ হিসাবে লা রিভের ঐতিহ্য- আধুনিকতার সঙ্গে বাঙালিয়ানার মিশেল। এই ধারায় পূজার পোশাকেও বাঙ্গালির ঐতিহ্য ধরে রেখে যোগ করা হয়েছে সমকালীন বৈশ্বিক চল।

লা রিভের প্রধান নির্বাহী মন্নুজান নার্গিস জানান, পূজার সাজ বলতে একসময় কেবল দোকানে দোকানে শাড়ি শোভা পেলেও আবহাওয়ার পরিবর্তন ও নাগরিক ব্যস্ততার প্রভাবে এখন নিয়মিত পোশাকের চাহিদা বেশি। পাশাপাশি, পাঁচ দিনের উৎসব হওয়ায় পূজায় ক্রেতারা সাধারণত একই সঙ্গে ভিন্ন ভিন্ন ধরণের পোশাক চান। লা রিভের পূজা আয়োজনে সব বয়সী নারী ও তরুণীদের জন্য থাকছে বর্ণিল শাড়ি, বাহারি সালোয়ার-কামিজ, টিউনিক, লং কামিজ, টপস, পলাজ্জো, হারেম এবং গাউন ইত্যাদি।

দেশীয় ঐতিহ্যে পূজা সমাহারে লাল ও সাদা রঙের প্রাধান্য উল্লেখ করে তিনি জানান, “দুটো রঙেরই আলাদা তাৎপর্য আছে। লাল হচ্ছে উৎসবের বহিঃপ্রকাশ। পূজার ধুমধাম ও আনন্দের সঙ্গে এর যোগ। আর সাদা হচ্ছে শুদ্ধতার প্রতীক। যেকোনো প্রার্থনাতেই সাদা রঙের একটা প্রভাব থাকে।”

লাল-সাদার বাইরে লা রিভের পূজা আয়োজনে প্রাধান্য পাওয়া অন্যান্য রঙের মাঝে উল্লেখযোগ্য- নীল, সবুজ, হলুদ, কমলা, বেগুনী, খয়েরী ও কালো। সিল্ক, রেয়ন, সাটিন, শিফন, লিনেন, কটন ও ভয়েল ইত্যাদি আরামদায়ক কাপড়ে এসব পোশাকে বিভিন্ন ফ্লোরাল মোটিফ, মিরর ওয়ার্ক, এমব্রয়ডারি ও রুচিশীল সিলৌটির সঙ্গে নকশা ফুটিয়ে তুলতে প্রিন্টিং, মিক্সড মিডিয়া ও কন্ট্রাস্ট স্টিচিং ব্যবহার করা করা হয়েছে।

নারীদের পাশাপাশি সব বয়সী পুরুষদের জন্যও লা রিভ পূজা সমাহারে থাকছে বাহারি আয়োজন। ছেলেদের পূজার সাজপোশাক মানে যেকোনো পাঞ্জাবিতে শরীর গলানো, এই ধারণা এখন আর নেই। ফলে, পাঞ্জাবির কাপড় থেকে নকশা পর্যন্ত সবকিছুতেই এসেছে পরিবর্তন। শুধু পাঞ্জাবিই নয়, পাঞ্জাবির সঙ্গে সঙ্গে পরিবর্তন এসেছে পাজামায়ও। চিরায়ত পাজামার পাশাপাশি এসেছে আলীগড় পাজামা ও প্যান্ট পাজামা। পাঞ্জাবির মাঝে উল্লেখযোগ্য- সেমি-ফিটেড, রেগুলার ফিট ও জ্যাকোয়ার্ড পাঞ্জাবি ইত্যাদি। পাশাপাশি, পূজায় রাতে ঘুরে বেড়ানো ও নিমন্ত্রণে যেতে লা রিভ পূজা কালেকশন-২০১৮ থেকে বেছে নিতে পারেন এক্সক্লুসিভ পাঞ্জাবি সেট। চাইলে পূজার পাঁচদিনে পাঁচ রকমের স্টাইল করতে পাঞ্জাবি-পাজামার পাশাপাশি খুঁজে নেয়া যেতে পারে মানানসই প্রিমিয়াম শার্ট, পোলো, প্রিন্টেড টি-শার্ট এবং ডেনিমস ও প্যান্টস ইত্যাদিও।

শিশুরাই যাবতীয় উৎসব-আনন্দের প্রাণ বলে পূজায় বাবা-মায়েদের যাবতীয় ব্যস্ততা আদরের সোনামণির জন্য ঠিকঠাক মাপের উপযুক্ত দামের পোশাকআশাক খুঁজে পাওয়া – এই ভাবনা থেকে লা রিভ কিডস কর্ণারে থাকছে দুই থেকে তেরো বছরের ছেলে ও মেয়ে শিশুদের জন্য বর্ণিল পোশাক সমাহার। কিডস কালেকশনে আছে পাঞ্জাবি, পাজামা, শার্ট, পোলো, টি-শার্টসহ ফ্রক, ওভেন, সালোয়ার-কামিজ, দোপাট্টা ও ঘাগরা-চোলি ইত্যাদি।

চলমান ট্রেন্ডের সঙ্গে মিল রেখে মেয়ে শিশুদের ড্রেসে শোল্ডার কাট আউট, র্যা প স্টাইল টপ ও ক্যাপ স্টাইলিং প্রাইম সিলৌটি হিসাবে ব্যবহার করা হয়েছে। পাশাপাশি, ছেলে শিশুদের পোশাকে উপকরণ হিসাবে ব্যবহার করা হয়েছে কনভারসেশনাল প্রিন্ট ও ইমাজিনারি ক্যারেকটার।

লা রিভ পূজা কালেকশন-২০১৮ যমুনা ফিউচার পার্ক ও বসুন্ধরা সিটি শপিং মল স্টোরসহ লা রিভের ঢাকার বাসাবো, বনশ্রী, ধানমন্ডি, মিরপুর, উত্তরা, ওয়ারী, বেইলি রোড, পুলিশ প্লাজা এবং নারায়ণগঞ্জ, খুলনা ও সিলেট শোরুমে পাওয়া যাচ্ছে। অনলাইন থেকেও পণ্য হাতে পেয়ে মূল্য পরিশোধের সুবিধায় www.lerevecraze.com থেকে লা রিভ পূজা কালেকশন ঘরে বসে সংগ্রহ করা যায়।

আরও পড়ুন...