নির্বাচনের উত্তাপে বেড়েছে চায়ের দাম

news-details
জাতীয়

।। নিজস্ব প্রতিবেদক ।।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট গ্রহণের দিন ঘনিয়ে আসায় চলনবিল অঞ্চলের চায়ের দোকানগুলোতে নির্বাচনী উত্তাপ ছড়িয়ে পড়েছে। নির্বাচনের সময় চাহিদা বেড়ে যাওয়ায় খুচরা ও পাইকারি বাজারে বেড়েছে চায়ের দাম। 

স্থানীয় বেশ কয়েকজন চায়ের দোকানদার জানিয়েছেন, বর্তমানে সব ধরনের চা কেজিপ্রতি ৮০ থেকে ১২০ টাকা বেশিতে কিনতে হচ্ছে তাদের।

তাড়াশের চায়ের দোকানদার ইউসুফ আলী জানান, সংসদ নির্বাচনের প্রচারণা শুরু হওয়ার পর থেকেই চায়ের দোকানগুলোতে ভিড় বেড়ে গেছে। প্রায় সব দোকানেই বিভিন্ন দলের নেতা-কর্মী-সমর্থকরা ভোটারদের চা পান করাচ্ছেন। এছাড়া নির্বাচনী আলোচনা ও আড্ডার জন্যও স্থানীয়দের ভিড় বাড়ছে টি-স্টলে।  সেই সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে চায়ের দামও।

তিনি আরও জানান, ২০-২৫ দিন আগে চলনবিলের বিভিন্ন বাজারে এক কেজির চায়ের প্যাকেট ৩৬০ টাকায় কিনেছেন তারা, এখন সেটা কিনতে হচ্ছে ৪২০ টাকায়। এর সঙ্গে সঙ্গে বাজারে বিক্রি হওয়া বিভিন্ন কোম্পানির ট্রি ব্যাগের দামও প্যাকেট প্রতি ৬০-৮০ টাকা বেশি দিয়ে কিনতে হচ্ছে। 

চায়ের প্যাকেটের দাম বেড়ে যাওয়ায় টি-স্টলগুলোতে প্রতি কাপ রং চা ৪ টাকার পরিবর্তে ৫ টাকায় বিক্রি করছেন দোকানিরা। আর দুধ চা প্রতিকাপ ৫ টাকার পরিবর্তে ৬ টাকায় বিক্রি হচ্ছে

You can share this post on
Facebook

0 Comments

If you want to comment please Login. If you are not registered then please Register First