বিশ্ব মিডিয়াগুলো আসন্ন নির্বাচন কভার করবে

news-details
জাতীয়

বিশ্ব মিডিয়াগুলো আসন্ন নির্বাচন কভার করবে

বিদেশী পর্যবেক্ষকদের পাশাপাশি বাংলাদেশে অবস্থিত বিভিন্ন দেশের দূতাবাসের কর্মকর্তারাও নির্বাচনের দিন ভোটকেন্দ্রগুলোতে যাবেন। বিদেশী পর্যবেক্ষক ও দূতাবাসের কর্মকর্তা মিলে ১৮৮ জন এ জন্য নির্বাচন কমিশনের অনুমোদন নিয়েছেন। অনুমোদন নেয়া পর্যবেক্ষকদের সংস্থা বা প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে কমনওয়েলথ, ওআইসি, সার্ক, আইআরআই, ডেমক্রেসি ইন্টারন্যাশনাল প্রভৃতি। যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ফ্রান্স, জার্মানি, কানাডা, সুইজারল্যান্ড, জাপান, ডেনমার্কসহ বেশ কয়েকটি দেশের কর্মকর্তারা ভোটকেন্দ্র পরিদর্শন করবেন।

বিবিসি, সিএনএন ও আল-জাজিরাসহ বিশ্বের প্রতিষ্ঠিত সংবাদমাধ্যমগুলো বাংলাদেশের আসন্ন জাতীয় সংসদ নির্বাচন কভার করবে। বৃহস্পতিবার পর্যন্ত ৫৬ জন বিদেশী সাংবাদিক এ জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে নিবন্ধন করেছেন। এসব মিডিয়ার বেশ কিছু সাংবাদিক ইতোমধ্যে বাংলাদেশে চলে এসেছেন।

বিদেশী পর্যবেক্ষক ও সাংবাদিকদের সহায়তা দেয়ার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের নেতৃত্বে একটি সমন্বয় সেল কাজ করছে। এ জন্য রাজধানীর সোনারগাঁও হোটেলে একটি তথ্য কেন্দ্র খোলা হয়েছে। এছাড়া ভিসা সংক্রান্ত ব্যাপারে সহায়তা দেয়ার জন্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হেল্প ডেস্ক চালু করা হয়েছে।

বিদেশী পর্যবেক্ষক ও সাংবাদিকদের ভিসা সহায়তা দেয়ার জন্য বাংলাদেশের সব মিশনকে নির্দেশনা দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। সময়ের অভাব বা অন্য কোনো কারণে বাংলাদেশের ভিসা নেয়া সম্ভব না হলে বিমানবন্দর থেকে অন-অ্যারাইভাল ভিসা দেয়া হচ্ছে। বিদেশী পর্যবেক্ষকদের প্রয়োজনীয় নিরাপত্তার ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

You can share this post on
Facebook

0 Comments

If you want to comment please Login. If you are not registered then please Register First