তফশিল ঘোষণার পর বিএনপির ১০৩২৯ নেতাকর্মী গ্রেফতার

news-details
জাতীয়

।।নিজস্ব প্রতিবেদক ।।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফশিল ঘোষণার পর থেকে গতকাল (২৭ ডিসেম্বর) পর্যন্ত মোট ১০ হাজার ৩২৯ জন বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেছে দলটি।

শুক্রবার নয়াপল্টনে সংবাদ সম্মেলনে এ তথ্য তুলে ধরেন বিএনপির মুখপাত্র ও জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

গত ৮ নভেম্বর নির্বাচনের তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

রিজভী দাবি করেন, গায়েবি ও মিথ্যা মামলার সংখ্যা ৮৪৪টি, হামলার সংখ্যা ২ হাজার ৮৯৬টি, আহতের সংখ্যা ১৩ হাজার ২৫২ জন, মৃতের সংখ্যা ৯ জন।

তিনি বলেন, শুধু গতকালই বিভিন্ন জেলায় বানোয়াট মামলা দায়ের হয়েছে ৩৮টি, গ্রেফতার করা হয়েছে ১ হাজার ১২৭ জন নেতাকর্মী, হত্যা করা হয়েছে ১ জনকে।

এসবের জন্য আওয়ামী লীগকে দায়ী করে রিজভী নির্বাচনী প্রচারণায় ধানের শীষের প্রার্থী, বিএনপি নেতাকর্মী ও সমর্থকদের ওপর ন্যাক্কারজনক হামলার ঘটনায় নিন্দা, ধিক্কার ও প্রতিবাদ জানান।

তিনি বিএনপি ও অঙ্গ/সহযোগী সংগঠনসহ বিরোধী দলীয় গ্রেফতার নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির জোর দাবি করেন।

তিনি বলেন, শেখ হাসিনার ইশারায় প্রধান নির্বাচন কমিশনারের নির্দেশনায় এসব হয়েছে।

রিজভী বলেন, এতো অত্যাচার, জুলুমের পরও জনগণ ভয়কে জয় করে জেগে উঠছে। হামলা-নির্যাতনকে রুখে দিচ্ছে। বিভিন্ন জায়গায় প্রতিরোধ তৈরি হয়েছে। জুলুমের সকল বেড়াজাল ছিন্ন করে ৩০ ডিসেম্বর জনগণ ভোট কেন্দ্রে যাবে এবং ধানের শীষে ভোট দিয়ে গণতন্ত্রের মুক্তি নিশ্চিত করবে।

এসময় বিএনপি চেয়াপারসন নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখতেই মিথ্যা মামলা দিয়ে এক বছর আগে থেকে কারাগারে বন্দি রেখেছে দাবি করে অবিলম্বে তার মুক্তি দাবি করেছেন রিজভী।

You can share this post on
Facebook

0 Comments

If you want to comment please Login. If you are not registered then please Register First