মেয়রের হুঁশিয়ারি: দাম বাড়ালেই জরিমানা

news-details
জাতীয়

।। নিজস্ব প্রতিবেদক ।।

রাজধানীর মোহাম্মদপুর টাউন হল কাঁচা বাজার মার্কেটে দ্রব্যের দাম স্থিতিশীল আছে কি না দেখতে ভরদুপুরে আকস্মিক পরিদর্শন এসে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম যেন বাড়িয়ে না নেয়া হয় সে বিষয়ে দোকানিদের হুঁশিয়ারি দিয়েছি।

বৃহস্পতিবার দুপুরে মোহাম্মদপুর কাঁচাবাজার পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন: এই বাজারে বেশ কিছু অসাধু ব্যবসায়ী নির্ধারিত মূল্যের বাইরে অতিরিক্ত দাম নিচ্ছে। আমি তাদের হুঁশিয়ারি করে দিয়েছি, এরপরে যদি তারা দাম বাড়িয়ে নেয় তাদেরকে জরিমানার আওতায় নিয়ে আসা হবে।

মেয়র বলেন, বাজারে একটি মাংস দোকানের সামনে মূল্য তালিকায় প্রতি কেজি ৫২৫ টাকা দামের কথা থাকলেও একজন অসাধু ব্যবসায়ী ৫৫০ টাকা করে নিচ্ছিল। ফলে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, এটা খুব দুঃখজনক যে, ফুটপাত ও রাস্তা দখল করে, সাধারণ মানুষকে কষ্ট দিয়ে ব্যবসায়ীরা ব্যবসা করছেন। এটা চলতে দেয়া যাবে না। তিনি সকল আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও ওয়ার্ড কাউন্সিলরদেরকে নিয়ে অবিলম্বে ফুটপাত ও রাস্তা অবৈধ দখলমুক্ত করা হবে বলে ঘোষণা দেন।

মেয়র ভেজালমুক্ত, সঠিক ওজনে এবং কম দামে পণ্য বিক্রয় করার জন্য ব্যবসায়ীদের আহবান জানান।

তিনি বলেন, রমজান ইবাদতের মাস। ধর্মীয় ও নৈতিকতার দিক থেকে সৎভাবে ব্যবসা করা উচিত। অসৎ ব্যবসায়ীদের বিবেক জাগ্রত হোক।

ডিএনসিসির অন্যান্য মার্কেটেও এ ধরণের আকস্মিক পরিদর্শন করা হবে বলে তিনি জানান।

এসময় উত্তর সিটি করপোরেশনের প্যানেল মেয়র আলেয়া সারোয়ার ডেইজী, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-৫) মীর নাহিদ আহসানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।