ইউরোপা লীগের ফাইনালে চেলসি

news-details
খেলাধুলা

।। স্পোর্টস ডেস্ক ।।

ইউরোপা লীগে ইতালিয়ান ক্লাব আইনট্রাখ্ট ফ্রাঙ্কফুর্টকে হরিয়ে ফাইনালের টিকিট কাটলো চেলসি। সেমিফাইনালের প্রথম লেগে ফ্রাঙ্কফুর্টের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল চেলসি। এবার স্ট্যামফোর্ড ব্রিজেও নির্ধারিত সময় খেলা শেষ হয় ১-১ গোলের সমতায়।

অতিরিক্ত সময় মিলিয়ে ১২০ মিনিটে সেমিফাইনালের নিস্পত্তি না হওয়ায় ম্যাচ গড়ায় পেনাল্টি শুট-আউটে। দুই লেগ মিলিয়ে ২-২ এগ্রিগেটে শেষ পর্যন্ত টাইব্রেকারে ৪-৩ গোলে ফ্রাঙ্কফুর্টকে হারায় চেলসি।

বৃহস্পতিবার স্ট্যামফোর্ড ব্রিজে চেলসির হয়ে ম্যাচের ২৮তম মিনিটে একমাত্র গোলটি করেন লোফটাস-চিক। ৪৯তম মিনিটে ফ্রঙ্কফুর্টেকে সমতায় ফেরান লুকা জোভিচ। পরে পেনাল্টি শটে চেলসি একসময় ৩-১ গোলে পিছিয়ে পড়েছিল। ব্লদের হয়ে পেনাল্টি মিস করেন স্প্যানিয়ার্ড ডিফেন্ডার সিজার আজপিলিকুয়েতা।

সেখান থেকে চেলসির স্প্যানিয়ার্ড গোলরক্ষক কেপা আরিজাবালাগার দুর্দান্ত নৈপূর্ণে ফ্রঙ্কফুর্টের দুটি শট ফিরিয়ে দেন। কেপার হাতে ধরা পড়েন হিনটারেগার ও প্যাসিয়েনসিয়া। আর জয় সূচক গোলটি আসে ইডেন হ্যাজার্ডের পা থেকে। দল বদলের গুঞ্জন সত্যি হলে এটাই স্ট্যামফোর্ড ব্রিজে চেলসির হয়ে শেষ ম্যাচটা খেলে ফেললে হ্যাজার্ড। চেলসির হয়ে অপর তিনটি গোল করেন বার্কলি, জোরগিনহো ও ডেভিড লুইস। ফ্রাঙ্কফুর্টের হয়ে তিনটি গোল করেন হালের, জোভিচ, ও জোনাথন দি গুসম্যান। 


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।