সংখ্যালঘুদের ওপর হামলা হলে কঠোর ব্যবস্থা: র‌্যাব মহাপরিচালক

news-details
জাতীয়

।।নিজস্ব প্রতিবেদক ।।

র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের কঠোর হাতে দমন করবে র‌্যাব। আগামী ৩০ তারিখের জাতীয় সংসদ নির্বাচন বা তার আগে পরে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর কোনো হামলা বা নির্যাতন হলে নির্যাতনকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার দুপুর ১২টায় সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের শিংপাড়া এলাকায় ধর্মীয় সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বেনজীর আহমেদ আরও বলেন, যারা সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা করে তাদের কোনো দল বা মত নেই। তারা অপরাধী। এ অপরাধীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে, যাতে এমন ঘটনার পুনরাবৃত্তি না ঘটে।

র‌্যাব মহাপরিচালক বলেন, ৩০ ডিসেম্বর ভোটাররা যেন নির্বিঘ্নে ভোটকেন্দ্রে যেতে পারে ও সুষ্ঠুভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করে নিরাপদে ফিরতে পারে সেজন্য র‌্যাব, পুলিশসহ সব আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের দায়িত্ব পালন করবে।

নির্বাচন সুষ্ঠু ও সুন্দর করতে সব আইনশৃঙ্খলা রক্ষণাকারী বাহিনী একত্রে কাজ করছে জানিয়ে তিনি বলেন, কেউ কোনো নাশকতা বা সহিংসতা করতে চাইলে তা প্রতিহত করা হবে। কোন অন্যায়কারী বা সহিংসতাকারী পার পাবে না।

সম্প্রীতি সমাবেশে আরও বক্তব্য রাখেন- ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান, পুলিশ সুপার মো. মনিরুজ্জামান, ঠাকুরগাঁও ৫০ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ, ঠাকুরগাঁও জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অরুনাংশু দত্ত টিটো প্রমুখ। এ সময় র‌্যাব ও পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তা এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এর আগে ঠাকুরগাঁওয়ে সম্প্রতি হামলা ও সহিংসতার শিকার হিন্দু পরিবারের কাছে নবনির্মিত ৮টি ঘর হস্তান্তর করেন র‌্যাব মহাপরিচালক।


 

You can share this post on
Facebook

0 Comments

If you want to comment please Login. If you are not registered then please Register First