বিশ্বকাপে ডাক পাচ্ছেন তাসকিন, বাদ রাহি!

news-details
খেলাধুলা

অবশেষে বাংলাদেশ দলের বিশ্বকাপ স্কোয়াডে ডাক পাচ্ছেন জাতীয় দলের পেস তারকা ও বিপিএলে দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারী তাসকিন আহমেদ। দলে চমক হিসেবে আবু জায়েদ রাহি জায়গা পেলেও অবশেষে রাহির পরিবর্তে তাসকিন জায়গা পাচ্ছেন স্কোয়াডে।

গেল মাসের ১৬ তারিখে ঘোষণা করা হয় বাংলাদেশ দলের বিশ্বকাপ স্কোয়াড। বিসিবির ঘোষিত সে দলে জয়গা হয়নি তাসকিনের। হয়নি চলমান ত্রিদেশীয় সিরিজেও। তবে শেষ পর্যন্ত ত্রিদেশীয় সিরিজে রাখা হয় এই পেস তারকাকে।

ত্রিদেশীয় সিরিজের আগে একটি প্রস্তুতি ম্যাচে খেলেছেন তাসকিন। খরুচে হলেও শিকার করেছিলেন তিন উইকেট। রাহী এখনো কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি। এমনকি রাহি ইনজুরির কারণে ঠিকমতো অনুশীলনও করেননি এতদিন। 

এরই মধ্যে দেশের জনপ্রিয় জাতীয় এক পত্রিকার প্রতিবেদন অনুসারে বাংলাদেশের বিশ্বকাপ দলে আসতে যাচ্ছে পরিবর্তন। দলে অন্তর্ভুক্ত করা হতে পারে তাসকিনকে। সেক্ষেত্রে কপাল পুড়বে রাহীর। তবে স্কোয়াডের ১৬তম সদস্য হিসেবে তাকে ইংল্যান্ডে নিয়ে যাওয়া হবে।

প্রধান নির্বাচক ও চলমান সফরে টাইগারদের টিম ম্যানেজার মিনহাজুল আবেদিন নান্নুর ভাষ্যমতে, ‘ও (রাহী) তো চোটের কারণে এত দিন বোলিংই করতে পারছিল না। স্থানীয় ফিজিও যে প্রতিবেদন দিয়েছিল সে মতে সব কিছু হয়নি। আমাদের বলা হয়েছিল তিন-চার দিনে সেরে উঠবে। কিন্তু আজই প্রথম বল করার মতো অবস্থায় এসেছে রাহী।’

প্রধান নির্বাচক এসময়  আরও জানান, ‘চোট থাকলে তো পরিবর্তন করতেই হবে। তবে আমরা রাহিকে বিশ্বকাপে নিয়ে যাব। সে ক্ষেত্রে দল ১৬ জনের হবে। এটা নিয়ে আজ (শুক্রবার ১০ মে) বোর্ড সভাপতির সঙ্গে কথা হবে।’

এখনো চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও প্রধান নির্বাচকের কথায় এটা স্পষ্ট যে, রাহীর পরিবর্তে তাসকিনই দলে যুক্ত হতে যাচ্ছেন।

বাংলাদেশ দলের হয়ে ২০১৭ সালে সর্বশেষ ওয়ানডে খেলেন তাসকিন। জানুয়ারিতে নিউজিল্যান্ড সিরিজের দলে ডাক পেলেও বিপিএলে ইনজুরিতে পড়ে আর ফেরা হয়নি তাঁর।

বিশ্বকাপের বাংলাদেশ দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, লিটন দাস, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, আবু জায়েদ রাহি, সৌম্য সরকার ও মোসাদ্দেক হোসেন সৈকত।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।