ভূমধ্যসাগরে নৌকাডুবিতে নিহতদের মধ্যে ৬ জন সিলেটের

news-details
জাতীয়

আমাদের ডেস্কঃ লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরের তিউনিসিয়া উপকূলে নৌকাডুবির ঘটনায় নিহত বাংলাদেশিদের মধ্যে ৬ জনের বাড়ি সিলেটে। তারা হলেন-সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহরিয়ার আলম সামাদের ছোট ভাই আহসান হাবিব শামীম (১৯) ও তার শ্যালক কামরান আহমদ মারুফ (২৩), জেলার ফেঞ্চুগঞ্জ উপজেলার কটালপুরের মুয়িদপুর গ্রামের হারুন মিয়ার ছেলে আব্দুল আজিজ (২৫), একই গ্রামের মন্টু মিয়ার ছেলে আহমদ (২৪) এবং সিরাজ মিয়ারছেলে লিটন (২৪)। ওই গ্রামের নিহত অপরজনের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। অন্য যাত্রীদের সঙ্গে তারাও নৌকায় করে লিবিয়া থেকে ইতালি যাচ্ছিলেন।

সামাদের স্ত্রী শাহরিয়ার শারমিন তার দেবর ও ভাই নিখোঁজ থাকার বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, প্রায় দুই মাস আগে তার দেবর শামীম এবং ভাই মারুফ দেশ ছাড়েন। তারা ওই নৌকায় ছিলেন।

এ ছাড়া ফেঞ্চুগঞ্জের নিহত আজিজের ভাই মফিজুর রহমান ওই উপজেলার ৪ জন নিহত হবার বিষয়টি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন। তিনি জানান, এ ঘটনায় বেঁচে যাওয়া তার চাচা দিলাল শনিবার বেলা ৩টার দিকে ফোন করে চারজনের মৃত্যুর খবর জানিয়েছেন।

স্বজনরা জানান, গত ৭ ডিসেম্বর সিলেটের রাজা ম্যানসনে এহিয়া ট্রাভেলসের মালিক এনাম আহমেদের মাধ্যমে প্রত্যেকে ৭ লাখ টাকা চুক্তিতে ইটালিতে যাওয়ার জন্য দেশ ত্যাগ করেন হতভাগ্যরা। ওই সময় নৌকা দিয়ে নেয়ার কথা তাদের বলা হয়নি। প্রায় চারমাস লিবিয়াতে তাদের বন্দি রাখা হয়। 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।