প্রকাশ হলো সুবীর নন্দীর গাওয়া শেষ গান

news-details
বিনোদন

আমাদের বিনোদন ডেস্কঃ বাংলা সঙ্গীতের জগতে আরও নক্ষত্রের পতন হয়েছে সুবীর নন্দীর চলে যাওয়ার মধ্য দিয়ে। হৃদরোগে আক্রান্ত হয়ে গত মঙ্গলবার (৭ মে) সিঙ্গাপুরে ভোর সাড়ে ৪টায় সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বরেণ্য এই কণ্ঠশিল্পী। এরইমধ্যে সুবীর নন্দীর কণ্ঠ দেয়া জীবনের শেষ গানটি গত ৩০ মার্চে মগবাজারের স্টুডিও ডি স্টেশনে রেকর্ড হয়েছিল।

গানের কথাগুলো এমন- ‘এখন কেমন আছে বঙ্গবন্ধুর বত্রিশ নম্বর বাড়িটি, এখন কোথায় আছে বঙ্গবন্ধুর কালো ফ্রেমের চশমাটি, এখন কোথায় আছে বঙ্গবন্ধুর সেই ইজি চেয়ারটি, এখন কোথায় আছে শেখ রাসেলের সেই ছবিটি...’।

গানটির গীতিকার সুজন হাজং, সঙ্গীতায়োজন করেছেন সুমন কল্যাণ। সুর করেছেন যাদু রিছিল। 

সম্প্রতি গীতিকার সুজন হাজংয়ের ব্যক্তিগত ইউটিউব চ্যানেল এসএইচ গ্লোবাল টিভিতে গানটি প্রকাশ করা হয়।

গানটি ও সুবীর নন্দী প্রসঙ্গে সুজন হাজং বলেন, ‘সুবীর নন্দী এই গানটি গাইতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েছিলেন। স্মৃতিকাতর হয়ে তিনি বলেছিলেন, ‘মনে হয় চোখের সামনেই ভেসে উঠছে বঙ্গবন্ধুর বত্রিশ নম্বর বাড়ি, তার মোটা কালো ফ্রেমের চশমা, সেই ইজি চেয়ার এবং শেখ রাসেলের ছবিটি।’

‘বঙ্গবন্ধু তুমি স্বপ্ন বাঙালির’ অ্যালবামে সার্কভুক্ত ৬টি দেশের ৮ শিল্পীর কণ্ঠে সুবীর নন্দীর এ গানটি সংযোজন করার কথা থাকলেও সদ্য প্রয়াত শিল্পীর প্রতি শ্রদ্ধা জানিয়ে আগেভাগেই গানটি ইউটিউবে প্রকাশ করা হয়েছে বলেও জানান সুজন হাজং। 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।