পানির জন্য হাহাকার রাজধানীর বিভিন্ন এলাকায়

news-details
জাতীয়

 ।। নিজস্ব প্রতিবেদক ।।  

গ্রীষ্মের দাবদাহ যত বাড়ছে, পানির জন্য ততই হাহাকার বাড়ছে বাড্ডা, রামপুরা,দনিয়া, শনিরআখড়া, যাত্রাবাড়ি এলাকার বাসিন্দাদের। আর রমজানের শুরুতে এমন দুর্ভোগে যেন দিন কাটানোই দায়। বাধ্য হয়ে প্রতিবাদ করেও, মিলছে না কোনো ফল। আর রামপুরাবাসীর কষ্ট ওয়াসার দুর্গন্ধযুক্ত পানি।
  
রাজধানীর বাড্ডার প্রায় প্রতিটি বাসা-বাড়ির টাঙ্কিতেই পানি নাই এখন। গ্রীষ্মের তীব্র দাবদাহ আর রোজার শুরুতেই চলছে, পানির জন্য হাহাকার।

উত্তর বাড্ডার চ ব্লকের পাম্পের সামনে শনিবার সকাল থেকেই জড়ো হন সাধারণ মানুষ। একটুখানি পানির দাবি যেন সব চাহিদাকে হার মানায়।

বাধ্য হয়েই ওয়াসার পাম্পে থাকা ফায়ার সার্ভিসের জন্য নির্ধারিত লাইন থেকে কিছুটা পানির ব্যবস্থা করা হয়। সে পানির ধারাতেও জোর নেই খুব একটা। তবুও দীর্ঘ হয় লাইন।

পাম্প কর্তৃপক্ষ বলছে, পানির স্তর ধীরে ধীরে নিচে নেমে যাওয়ায় এমন পরিস্থিতি তৈরি হয়েছে।

স্থানীয় জনপ্রতিনিধি ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২১ নং ওয়ার্ডের কাউন্সিলর মাসুম গনি বলছেন, বিষয়টি জানানো হয়েছে ওয়াসা কর্তৃপক্ষতে তবে পুরো সংকট কাটতে কিছুটা সময় লাগবে।

রামপুরায় ওয়াসার লাইনে পানি থাকলেও তীব্র দুর্গন্ধে সেটি একেবারেই ব্যবহারের অনুপযোগী। তাই দীর্ঘ পথ পাড়ি দিয়ে অনেকে আসছেন এটিএম বুথের এই নির্ধারিত পানির পাম্পে।

বাসিন্দারা বলছেন, ঢাকা ওয়াসার অবহেলায় খাবার পানির জন্য এমন দুর্ভোগে পড়েছেন তারা।

দনিয়া বাসিন্দারা বলছেন, ২ দিন থেকে পানি পাচ্ছে না । 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।