জাহালমের রুল শুনানিতে বাধা নেই: আপিল বিভাগ

news-details
আইন-আদালত

আমাদের প্রতিবেদকঃ ভুল মামলায় জেল খাটা পাটকল শ্রমিক জাহালম বিষয়ে জারি করা রুল শুনানিসহ সকল কার্যক্রম স্থগিত চেয়ে দুর্নীতি দমন কমিশনের দায়ের করা আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। এই আদেশের ফলে জাহালম নিয়ে জারি করা রুল শুনানিতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা। সোমবার (১৩ মে) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এই আদেশ দেন। আদালতে দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

জাহালমের মামলা শুনানিতে হাইকোর্টের এখতিয়ার নিয়ে প্রশ্ন তুলে আপিল আবেদন করলে গত ২৩ এপ্রিল মামলার কার্যক্রম স্থগিত করে শুনানির জন্য পূর্নাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন চেম্বার আদালত। 

২৬ মামলায় জাহালমকে আসামি করার পেছনে কারা দায়ী তা জানতে চেয়ে দুদককে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছিল বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। একইসঙ্গে দুদকের করা ৩৩ মামলার নথিও দাখিলের নির্দেশ দেওয়া হয়। এ অবস্থায় গত ২১ এপ্রিল জাহালম সংক্রান্ত মামলার রুল শুনানির সকল কার্যক্রম স্থগিত চেয়ে আবেদন করে দুদক। তবে আজ দুদকের আবেদন খারিজ হয়ে যাওয়ায় জাহালম সংক্রান্ত মামলার রুল শুনানিতে কোন বাধা থাকলো না।

গত ২ ফেব্রুয়ারি ২৬ মামলায় ‘ভুল’ আসামি জেলে : ‘স্যার, আমি জাহালম, সালেক না-শিরোনামে একটি জাতীয় দৈনিকে প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদন আমলে নিয়ে পরদিন হাইকোর্ট জাহালমকে মুক্তির নির্দেশ দেন। একইসঙ্গে দুদককে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়।
 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।