ভিসির পদত্যাগের দাবিতে উত্তাল বিএসএসএমএমইউ

news-details
জাতীয়

।। নিজস্ব প্রতিবেদক ।। 

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএসএমএমইউ) আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা। তাদের দাবি ২শ’ মেডিকেল অফিসার নিয়োগ পরীক্ষার ফলাফল বাতিল ও উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার পদত্যাগ। 
 
আজ সোমবার  দ্বিতীয় দিনের মতো তারা ভিসির কার্যালয় ঘেরাও করে রেখেছে। আন্দোলনরত শিক্ষার্থীরা এসময় তাদের দাবির পক্ষে স্লোগান দিতে থাকেন।

আন্দোলনকারী চিকিৎসকদের দাবি করেন, ভর্তি পরীক্ষার ফলাফলে করা হয়েছে নজিরবিহীন অনিয়ম। ভিসি ও পরীক্ষা নিয়ন্ত্রকসহ তাদের স্বজনদের নিয়োগ দিতে পরীক্ষার ফলাফলে টেম্পারিং করা হয়েছে। পরিস্থিতি মোকাবেলায় ক্যাম্পাস ও ভিসির কার্যালয়ের সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে জানা যায় ভিসি কার্যালয়ে নেই।

বিশ^বিদ্যালয়ের রেজিষ্ট্রার অধ্যাপক ডাঃ এবিএম আব্দুল হান্নান মানবজমিনকে বলেন, পররীক্ষায় কোন কারচুপি হয় নাই। পরীক্ষা নিয়ম মেনে স্বচ্ছতার সঙ্গে অনুষ্ঠিত হয়েছে। যারা পরীক্ষায় উর্ত্তীণ হতে পারে নাই তারাই আন্দোলন করছে।

উল্লেখ্য, গত ২০শে মার্চ অনুষ্ঠিত ২শ’ ডাক্তার নিয়োগ পরীক্ষার ফল প্রকাশিত হয় গতকাল রোববার। এতে ১শ’ ৮০ জন মেডিকেল অফিসার ও ২০ জন ডেন্টাল চিকিৎসক পদে ২শ’ নম্বরের লিখিত পরীক্ষায় ৮ হাজার ৫শ’ ৫৭ জন চিকিৎসক অংশগ্রহণ করেন। লিখিত পরীক্ষায় ১ পদের জন্য ৪ জনকে পাস করানো হয়। এ হিসাবে ৭শ’ ১৯ জন মেডিকেল অফিসার ও ডেন্টালের ৮১ জন মিলে মোট ৮শ’ ২০ জন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। চূড়ান্ত নিয়োগের লক্ষ্যে তাদের ৫০ নম্বরের মৌখিক পরীক্ষা নেয়া হবে। ফলাফল ঘোষণার পরপরই সুযোগ বঞ্চিতরা বিক্ষোভ শুরু করেন। 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।