দগ্ধ যুবলীগ নেতাকে দেখতে ঢামেকে স্বরাষ্ট্রমন্ত্রী

news-details
জাতীয়

।। নিজস্ব প্রতিবেদক ।। 

রাজধানীর পল্লবীতে শীতাতপ নিয়ন্ত্রক যন্ত্র (এসি) বিস্ফোরণে দগ্ধ যুবলীগ নেতা আশিকুল ইসলামকে দেখতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে গিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আজ মঙ্গলবার রাত ৯টায় মন্ত্রী ঢামেকের বার্ন অ্যান্ড প্লাষ্টিক সার্জারি ইউনিটে গিয়ে আশিকের চিকিৎসার খোঁজ খবর নেন।

জানা গেছে, ঢামেক বার্ন ইউনিটের ৬ষ্ঠ তলার ৬০১ নম্বর ভিআইপি কেবিনে আশিককে দেখতে যান মন্ত্রী। সেখানে কিছুক্ষণ অপেক্ষা করে আশিকের চিকিৎসার বিষয়ে ডা. সামন্তলাল সেনের সঙ্গে কথাবার্তা বলেন তিনি।

গত ২০ মার্চ বিকেলে রাজধানীর পল্লবীতে এসি বিস্ফোরণে যুবলীগের মহানগর উত্তর সহসভাপতি মো. আশিকুল ইসলাম (৫০) সহ দুজন দগ্ধ হয়েছেন। আরেক জন হচ্ছেন- মো. ফজলুল হক (৫০)। পল্লবী ডি ব্লকের মুসলিম বাজার এলাকায় আশিকের নিজ বাণিজ্যিক অফিসে এ ঘটনা ঘটে। পরে তাদেরকে ঢামেক হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়।

আশিকুলের ভাগ্নে ফিরোজ মাহমুদ জানান, পল্লবী ডি ব্লকের মুসলিম বাজার এলাকার ১৮ নম্বর রোডের একটি ছয় তলা ভবনের নিচতলায় আশিকের অফিস। সেখানে তার এক বন্ধুকে নিয়ে অবস্থান করছিলেন তিনি। সেদিন বিকেল আনুমানিক সাড়ে ৫টার দিকে হঠাৎ ওই কক্ষে বিস্ফোরণ ঘটে। এতে কক্ষের দরজা ভেঙে যায়। পরে আশপাশের লোকজন ও স্বজনরা তাদেরকে উদ্ধার করে হাসপাতাল নিয়ে আসেন।

ফিরোজ মাহমুদ আরও জানান, ওই কক্ষের এসি বিস্ফোরণে তার মামা ও তার বন্ধু দগ্ধ হয়েছেন বলে পুলিশ ধারণা করছে।

চিকিৎসকের বরাদ দিয়ে ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, আশিকুল ইসলামের শরীরের ২৬ শতাংশ ও ফজলুল হকের ৩৩ শতাংশ দগ্ধ হয়েছে।

আহত আশিক মিরপুরের ডিওএইচএসে পরিবারের সঙ্গে থাকেন। তার ঠিকাদারি ছাড়াও অন্য ব্যবসা রয়েছে। আর ফজজুল হক কালশী এলাকায় থাকেন।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।