এবার ছাত্রলীগের হামলার শিকার তিলোত্তমা-লিপি-শ্রাবণী

news-details
রাজনীতি

আমাদের প্রতিবেদকঃ অযোগ্য ও অছাত্রদের ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে জায়গা দেয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করতে গিয়ে ছাত্রলীগের হামলার শিকার হয়েছেন বেশ কয়েকজন নারী নেত্রী। তারা হলেন- তিলোত্তমা শিকদার, বিএম লিপি এবং শ্রাবণী শায়লা।

অভিযোগ উঠে সংগঠনটির বর্তমান সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানির অনুসারীদের বিরুদ্ধে। 

এর পরই সোমবার  সন্ধ্যা ৬টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাকিম চত্বর থেকে পদবঞ্চিত ছাত্রনেতারা বিক্ষোভ মিছিল বের করে।

মিছিলটি মধুর ক্যান্টিনের সামনে গেলে নতুন কমিটিতে পদপ্রাপ্তরা বাধা দিলে হাতাহাতির এক পর্যায়ে ছাত্রলীগের নারী নেত্রীদের গায়েও হাত তোলা হয়।

এর পর সংবাদ সম্মেলন করে বিক্ষোভকারীরা জানান, নবগঠিত পূর্ণাঙ্গ কমিটিতে অছাত্র, বিবাহিত, বিতর্কিতদের স্থান দিয়ে ছাত্রলীগের সক্রিয় কর্মীদের বঞ্চিত করা হয়েছে।

পদ বঞ্চিত সাইফ খান সংঘর্ষের ব্যাপারে বলেন, পদ বঞ্চিত হয়ে প্রতিবাদ জানাতে এলে তাদেরকে ধাওয়া এবং  হামলা করা হযেছে। একপর্যায়ে তারা টিএসসিতে অবস্থান নেয়। আহত হন রোকেয়া হলের শোভনের অনুসারী তৃশা 

তবে ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব খান এ দাবি অস্বীকার করে বলেন, যারা যোগ্য তাদের কেই পদ দেয়া হয়েছে। এই কমিটি সম্পূর্ণ যোগ্যদের নিয়েই হযেছে এবং শেখ হাসিনার অনুমোদিত। নিজেরা নিজেদের ওপর সংঘর্ষ করে আমাদের প্রশ্নবিদ্ধ করতে চেয়েছে।

গত কমিটির কেন্দ্রীয় দফতর সম্পাদক দেলোয়ার শাহজাদা, প্রচার সম্পাদক সাইফ বাবু, কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন, জসিম উদ্দিন হল শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শাহেদ খান, সাবেক সদস্য তানভীর হাসান সৈকত প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

আংশিক কমিটি গঠনের প্রায় সাড়ে ৯ মাস পর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ। সোমবার (১৩ মে) কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানি স্বাক্ষরিত কমিটির তালিকা গণমাধ্যমে প্রকাশ করা হয়। 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।