ইতিহাসের সেরা পাঁচে মাশরাফি

news-details
খেলাধুলা

আমাদের ডেস্কঃ অধিনায়ক হিসেবে নতুন এক রেকর্ড গড়েছেন বাংলাদেশ দলের কাপ্তান মাশরাফি বিন মুর্তজা। অধিনায়ক হিসেবে উইকেট শিকারির তালিকায় সেরা পাঁচে ওঠে এসেছেন তিনি। গতকাল সোমবার মালাহাইডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে ৩ উইকেট নিয়ে এই তালিকায় ঢুকে গেছেন নড়াই এক্সপ্রেস।

বাংলাদেশ দলকে ৭৫ ওয়ানডেতে নেতৃত্ব দিয়ে মাশরাফির শিকার ৯৭ উইকেট। তালিকায় মাশরাফির ওপরের নামগুলো সব নিজ নিজ নামে ভাস্বর। চার ও পাঁচ নম্বরে সমান উইকেট নিয়ে আছেন ওয়াকার ইউনুস ও মাশরাফি। তবে ওয়াকার ৯৭ উইকেট নিতে ম্যাচ খেলেছেন কম (৬২)।
 
তিন নম্বরে আছেন পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান। ইমরান ১৩১ ওয়ানডেতে দলকে নেতৃত্ব দিয়ে নিয়েছেন ১৩৯ উইকেট। দুইয়ে থাকা দক্ষিণ আফ্রিকার পেসার শন পোলক ৯৭ ওয়ানডেতে নেতৃত্ব দিয়ে নিয়েছেন ১৩৪ উইকেট।

তালিকায় সবার ওপরে থাকা নামটি ওয়াসিম আকরামের। পাকিস্তানের সাবেক এই অধিনায়ক দলকে নেতৃত্ব দেয়া ১০৯ ওয়ানডেতে শিকার করেছেন ১৫৮ উইকেট।

অধিনায়ক হিসেবে আর একটি উইকেট শিকার করতে পারলে ওয়াকার ইউনুসকে টপকে এককভাবে চার নম্বরে উঠে আসবেন মাশরাফি। আর তিন উইকেট নিতে পারলে চলে যাবেন একশ উইকেট নেয়া অধিনায়কদের এলিট ক্লাবে। যেখানে তার সঙ্গী হবেন ওয়াসিম আকরাম, শন পোলক, ইমরান খানরা।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।