বাংলাদেশে জনপ্রিয় হচ্ছে চীনা ড্রামা সিরিজ

news-details
বিনোদন

আমাদের বিনোদনঃ বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলে সম্প্রচার শুরুর মধ্য দিয়ে প্রথম বারের মতো এ দেশের বিনোদন জগতে ঢুকেছে চীনা ড্রামা সিরিজ। সোমবার ঢাকায় চীনা দূতাবাসে আয়োজিত এক অনুষ্ঠানে আয়োজকরা জানান, গত ১৯ মার্চ থেকে এটিএন বাংলায় জনপ্রিয় ও আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত চীনা ড্রামা সিরিজ ‘পালক আকাশে উড়ে’ বাংলায় ডাবিং করে প্রচার শুরু হয়েছে।

জেড জে টিভিতে প্রচার হওয়া এই সিরিয়ালটি ২০০৭ সালে সাংহাই চলচ্চিত্র উৎসবে সেরা ড্রামা সিরিয়ালের পুরস্কার অর্জন করে। 

বর্তমানে প্রতি সপ্তাহে রবি থেকে বৃহস্পতিবার রাত আটটা ৪০ মিনিটে এটিএন বাংলায় প্রচারিত হচ্ছে। এই সিরিজের প্রধান দুই চরিত্র চেন ইয়াং হো এবং লো ইউজু। 

নাটকের গল্প আবর্তিত হয়েছে একজন সফল ব্যবসায়ীকে ঘিরে। চরম দরিদ্রতার মধ্যে বেড়ে ওঠা এই ছেলেটিই এক সময় সাফল্যের চূড়ায় পৌঁছাতে সক্ষম হয়। গল্পে দেখা যায় চ্যান চিয়াং হো একজন অনাথ ছেলে। দুর্গম রাস্তার পাশে তাকে কুড়িয়ে পায় চ্যান জিম্বুয়ে। ওর নাম রাখে জিমাও। জিমওকে আদর করে বড় করে তোলে জিম্বুয়ে। জিমাও বড় হতে হতে শেখে পালকের বদলে চিনি বিক্রির ব্যবসা। কাহিনীটা আশির দশকের ইয়ু শহরের পটভূমিতে শুরু। সেখান থেকে গল্পটা ছড়িয়ে যায় অন্যান্য বড় শহরে। বিভিন্ন ঘটনার মধ্য দিয়ে জিমাও বা চ্যান চিয়াং হো নিজের ব্যবসায়িক দক্ষতায় পূর্ণতা অর্জন করতে থাকে। এই যাত্রা পথে তার সঙ্গে দেখা হয় লু ইউ ঝুয়ের সঙ্গে। মেয়েটির জীবন কাহিনীও তারই মতো। কিন্তু জীবনের যাত্রাপথে চ্যান চিয়াং হো-এর জীবনে আরেকজন ধনী নারীর উপস্থিতি ঘটে, যার নাম ইয়েং সিউ। এরপর বিভিন্ন নাটকীয় ঘটনার মধ্য দিয়ে এগিয়ে যেতে থাকে নটকের কাহিনী। 

অনুষ্ঠানের আয়োজক চায়না রেডিও ইন্টারন্যাশনালের পরিচালক ইয়ু কুয়াং ইউয়ে আনন্দী জানান, ওই ড্রামা সিরিজের অভিনেতা-অভিনেত্রীদের আগামী আগস্ট মাসে বাংলাদেশ সফরে আনার পরিকল্পনা রয়েছে। 

ঢাকায় চীনা দূতাবাসের সাংস্কৃতিক কাউন্সেলর সান ইয়ান বলেন, বাংলাদেশের বিনোদন জগতে চীনা ড্রামা সিরিজ আনা দুই দেশের সাংস্কৃতিক বিনিময়ের অংশ। বাংলাদেশের মানুষের পছন্দের বিষয়টি খেয়াল করে চীনা ওই ড্রামা সিরিজটি নির্বাচন করা হয়েছে। 

তিনি বলেন, চীনে ড্রামা সিরিজের প্রতিটি পর্ব ৪০ থেকে ৪৫ মিনিটের। প্রতিটি পর্ব এখানে দুই ভাগে ভাগ করে বাংলায় ডার্বিং করে দেখানো হচ্ছে।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।