কমিটি নিয়ে দ্বন্দ্ব : ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষের ঘটনা তদন্তে কমিটি

news-details
রাজনীতি

।। নিজস্ব প্রতিবেদক ।।

ছাত্রলীগের সদ্যঘোষিত পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি নিয়ে বিতর্কের জেরে গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংগঠনটির দুপক্ষের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে সংগঠনের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আজ মঙ্গলবার ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘সোমবার ইফতার-পরবর্তী সময়ে মধুর ক্যান্টিনে যে অনাকাঙ্ক্ষিত ও অনভিপ্রেত ঘটনা হয়েছে, আমরা ছাত্রলীগ পরিবার তার তীব্র নিন্দা জানাই। সেইসঙ্গে ওই ঘটনার সুষ্ঠু তদন্ত করে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির লক্ষ্যে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হলো।’

তদন্ত কমিটিকে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে সরেজমিনে ওই ঘটনার তদন্ত করে তথ্য-উপাত্তসহ দপ্তর সেলে জমা প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

তিন সদস্যের তদন্ত কমিটির সদস্যরা হলেন—ছাত্রলীগের নতুন কমিটির সিনিয়র সহসভাপতি আল নাহিয়ান খান জয়, আইনবিষয়ক সম্পাদক ফুয়াদ হোসেন শাহাদাত ও তথ্য গবেষণাবিষয়ক সম্পাদক পল্লব কুমার বর্মণ।

তদন্তের ব্যাপারে জানতে চাইলে কমিটির প্রধান আল নাহিয়ান খান জয় বলেন, ‘আমরা ঘটনার তদন্ত শুরু করেছি। তথ্য সংগ্রহ করছি। নির্দিষ্ট সময়েই প্রতিবেদন জমা দেওয়া হবে।’

সম্মেলন অনুষ্ঠিত হওয়ার এক বছর পর গতকাল সোমবার ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এতে বিবাহিত, অছাত্র, হত্যা ও মাদক মামলার আসামিদের পদ দেওয়া হয়েছে বলে অভিযোগ পদবঞ্চিতদের।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।