ঈদে যাত্রীদের নির্বিঘ্ন যাতায়াতে সেতু মন্ত্রণালয়ের নানা পরিকল্পনা

news-details
জাতীয়

।। নিজস্ব প্রতিবেদক ।।

যাত্রীদের নির্বিঘ্ন যাতায়াতে ঈদের সাত দিন আগে মহাসড়ক মেরামতের কাজ শেষ করতে নির্দেশ দিয়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। এ ছাড়াও ওই সময় জাতীয় ও আঞ্চলিক মহাসড়ক যানজটমুক্ত রাখতে সংশ্লিষ্ট সবাইকে কার্যকর ব্যবস্থা নিতে বলা হয়েছে।

জানা গেছে, গত ৯ মে মন্ত্রণালয়ের সড়ক ও মহাসড়ক বিভাগের সহকারী সচিব লিয়াকত আলী স্বাক্ষরিত ৩২ দফা নির্দেশনা সংশ্লিষ্ট সব প্রকৌশলীর কাছে পৌঁছে দেওয়া হয়।

এ বিষয়ে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত নির্দেশনায় বলা হয়েছে, ঈদে নির্বিঘ্ন যাতায়াত ও যানজটমুক্ত করতে সাত দিন আগে মহাসড়ক মেরামতের কাজ সম্পন্ন করতে প্রধান প্রকৌশলী, অতিরিক্ত প্রধান প্রকৌশলী, সব সড়ক জোন ও নির্বাহী প্রকৌশলীকে (সব সড়ক) প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

এ ছাড়াও ঈদের সময় জাতীয় ও আঞ্চলিক মহাসড়ক যানজটমুক্ত রাখতে হাইওয়ে পুলিশসহ সংশ্লিষ্ট সবাইকে কার্যকর ব্যবস্থা নিতে নির্দেশনায় বলা হয়েছে। তা ছাড়াও এতে ঢাকার তিনটি প্রধান বাস টার্মিনালে যাতায়াত সচল রাখতে বিআরটিএ, মালিক ও শ্রমিকদের সমন্বয়ে ভিজিলেন্স টিম গঠন করার কথা বলা হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে সহকারী সচিব লিয়াকত আলী গণমাধ্যমকে বলেন, ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ করতে ৩২ দফা নির্দেশনা দিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের তা বাস্তবায়ন করতে বলা হয়েছে।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।