মালয়েশিয়া পাচারকালে ২৮ রোহিঙ্গা আটক

news-details
দেশজুড়ে

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার শহরতলি থেকে সাগরপথে মালয়েশিয়া পাচারকালে নারী ও শিশুসহ ২৮ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ।

গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে শুকনাছড়ি ও দরিয়ানগর সমুদ্রঘাট এলাকা থেকে ওই রোহিঙ্গাদের আটক করা হয়। আটক হওয়াদের মধ্যে ১৩ নারী, ছয় শিশু ও নয়জন পুরুষ রয়েছে।

এলাকাবাসী জানায়, গতকাল রাতে মালয়েশিয়ায় মানব পাচারকারী একটি চক্র দরিয়ানগর ও শুকনাছড়ি ঘাটে অর্ধশতাধিক নারী-পুরুষ ও শিশুকে জড়ো করে। বিষয়টি টের পেয়ে এলাকার শতাধিক মানুষ রাত সাড়ে ৯টার দিকে জড়ো হয়ে পাচারকারীদের একটি বাড়ি ঘেরাও করে মোট ২৮ জনকে আটকে রাখে।

পরে খবর দেওয়া হলে রাত সাড়ে ১০টার দিকে সদর থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে ওই ২৮ জনকে আটক করে থানায় নিয়ে যায়।

স্থানীয় যুবনেতা ইমাম হোসেন ও পারভেজ মোশাররফ জানান, মালয়েশিয়ায় আদম পাচারকারী একটি চক্রের সদস্যরা দরিয়ানগর ও শুকনাছড়ি ঘাটকে আবারও রুট হিসেবে ব্যবহার শুরু করছে, এমন খবর পেয়ে গতকাল রাতে এলাকাবাসী একত্র হয়ে একটি বাড়িতে ২৪ জন ও সমুদ্রসৈকত থেকে আরো চারজনকে ধরে এনে আটকে রাখে। এ সময় মালয়েশিয়ায় অভিবাসনপ্রত্যাশী আরো কিছু লোক ও পাচারকারী দালালরা সটকে পড়ে।

কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদউদ্দিন খন্দকার বলেন, ‘আটকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক সবাই রোহিঙ্গা বলে স্বীকার করেছে। জিজ্ঞাসাবাদ শেষে দালালদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’ ওই ব্যক্তিদের আটকের সময় পাচারকাজে জড়িত একটি নৌকাও জব্দ করা হয় বলে জানান ওসি।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।