৩৯১ জনের বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র অনুমোদন

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

রংপুরে জালিয়াতির মাধ্যমে আগ্নেয়াস্ত্রের ভুয়া লাইসেন্স দেওয়া-নেওয়ার অভিযোগে করা মামলায় ৩৯১ জনের বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার কমিশন এ অনুমোদন দেয়।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, শিগগিরই বিচারিক আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হবে।

অভিযোগপত্রে প্রধান আসামি করা হচ্ছে রংপুর জেলা প্রশাসক (ডিসি) কার্যালয়ের সাবেক অফিস সহকারী শামসুল ইসলাম ও দালাল আবদুল মজিদকে। এর বাইরে ভুয়া লাইসেন্স গ্রহণকারী ৩৮৯ জনও আসামি হচ্ছেন। জাল লাইসেন্স গ্রহণকারীদের অন্তত ৩৭০ জন সেনা, নৌ, পুলিশ, বিডিআর ও আনসার বাহিনীর অবসরপ্রাপ্ত সদস্য। বাকিরা সাধারণ মানুষ। ওই সব অস্ত্রের মধ্যে রয়েছে শটগান ও একনলা বন্দুক।

দুদক সূত্র জানায়, ২০১৭ সালের ১৮ মে রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের ওই সময়ের অফিস সহকারী শামসুলকে আসামি করে রংপুর কোতোয়ালি থানায় মামলা করেন ডিসি অফিসের প্রশাসনিক কর্মকর্তা অমূল্য চন্দ্র রায়। ডিসির সই জাল করে আগ্নেয়াস্ত্রের লাইসেন্স দেওয়ার অভিযোগ আনা হয় তাঁর বিরুদ্ধে। মামলাটি দুদকের তফসিলভুক্ত হওয়ায় এর তদন্তের দায়িত্ব আসে দুদকের ওপর।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।