মালিবাগে বাসচাপায় ২ পোশাক শ্রমিকের মৃত্যু, অবরোধ-ভাঙচুর-আগুন

news-details
জাতীয়

।। নিজস্ব প্রতিবেদক ।।


রাজধানীর মালিবাগে বাসচাপায় দুই নারী পোশাক শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিহতদের সহকর্মীরা মালিবাগ-রামপুরা সড়ক অবরোধ করে কয়েকটি গাড়ি ভাঙচুর ও দুটি গাড়িতে অগ্নিসংযোগ করেছেন।  মঙ্গলবার দুপুরে মালিবাগের আবুল হোটেল এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- নাহিদ পারভীন পলি ও মিম। তারা এমএইচ গার্মেন্টে শ্রমিক হিসেবে কাজ করতেন।

পলি ও মিমের সহকর্মীরা জানান, তারা দু'জনই গার্মেন্টসের কোয়ালিটি বিভাগে কাজ করতেন। দুপুরের খাওয়ার জন্য বাসায় যাওয়ার পথে রাস্তা পারাপারের সময় বাসচাপায় মারা যান তারা।

রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক জানান, বেলা আড়াইটার দিকে ওই দুই নারী ‘সুপ্রভাত’ পরিবহনের একটি বাসের চাপায় নিহত হন। তাদের মৃত্যুর খবর শুনে গার্মেন্ট শ্রমিকরা মালিবাগের আবুল হোটেলের সামনে রাস্তা অবরোধ করেন।

পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার বিপ্লব কুমার সরকার বলেন, দুপুর আড়াইটার দিকে সুপ্রভাত পরিবহনের একটি বাসের ধাক্কায় দুই পোশাক শ্রমিক নিহত হন। পরে পোশাক শ্রমিকরা রাস্তায় নামেন। তারা যানবাহন চলাচল বন্ধ করে দেন। আমরা খুবই সহনশীলতার সঙ্গে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি।

তিনি বলেন, আমরা তাদের অনেক বুঝিয়েছি যে দোষীদের শাস্তির আওতায় আনব। কিন্তু পোশাক শ্রমিকরা বেপারোয়া হয়ে যানবাহন ভাঙচুর করে। দুটি বাসে আগুন লাগিয়ে দেয়। এতে আমাদের ট্রাফিক পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার নাজমুল আহত হন। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আমরা যথেষ্ট সহনশীল ছিলাম।


 

You can share this post on
Facebook

0 Comments

If you want to comment please Login. If you are not registered then please Register First