দলের প্রার্থীদের ঢাকায় ডাক বিএনপির

news-details
জাতীয়

।। ।। নিজস্ব প্রতিবেদক ।।

গত রবিবার (৩০ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়া নিজেদের প্রার্থীদের নিয়ে ঐক্যফ্রন্ট নির্বাচন কমিশনে স্মারকলিপি দেওয়ার সিদ্ধান্ত জানায়।

তারপরই মঙ্গলবার বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আগামী বৃহস্পতিবার (০৩ জানুয়ারি) নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথ অনুষ্ঠানের দিন ধানের শীষের প্রার্থীদের ঢাকায় ডাকার কথা জানান।

রুহুল কবির রিজভী জানান, বৃহস্পতিবার সকাল ১০টায় গুলশানে দলীয় চেয়ারপারসনের কার্যালয়ে প্রার্থীদের নিয়ে বৈঠক করবেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ধানের শীষের প্রার্থীদের কাছে পাঠানো চিঠিতে ভোটে অনিয়ম-কারচুপির প্রমাণ, প্রতিটি কেন্দ্রের ‘অস্বাভাবিক’ ভোটের হিসাব, গ্রেপ্তারকৃত এজেন্ট ও নেতা-কর্মীদের তালিকাসহ ৮টি বিষয়ে তথ্যসহ একটি প্রতিবেদন দিতে বলা হয়েছে। ভোট চুরির কোনো ভিডিও থাকলে তাও প্রতিবেদনের সঙ্গে দিতে বলা হয়েছে।

ভোটগ্রহণ শেষ হওয়ার পরপরই জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে পুনঃনির্বাচনের দাবি জানান কামাল। ‘ভোট ডাকাতি’ হয়েছে বলে দাবি করেন মীর্জা ফখরুল। ব্যাপক কারচুপির মাধ্যমে ঐক্যফ্রন্টের প্রার্থীদের হারানো হয়েছে দাবি করে এই ভোট বাতিলের দাবি তুললেও সিইসি কে এম নূরুল হুদা তা প্রত্যাখ্যান করেছেন।

এদিকে সোমবার (০২ ডিসেম্বর) ঐক্যফ্রন্টের এক বৈঠকের পর কামাল জানান, পুনঃনির্বাচনের দাবিতে শিগগিরই তাদের জোটের প্রার্থীরা নির্বাচন কমিশনের কাছে স্মারকলিপি দেবেন। পাশাপাশি বিএনপির বিজয়ী প্রার্থীরা শপথ নেবেন না বলেও ইঙ্গিত মিলেছে দলটির নেতাদের কথায়। তারা বলছেন, আওয়ামী লীগের বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যাবেন তারা।


 

You can share this post on
Facebook

0 Comments

If you want to comment please Login. If you are not registered then please Register First