পাকিস্তানের সিরিজ হার

news-details
খেলাধুলা

স্পোর্টস ডেস্ক 

রয়েল লন্ডন সিরিজের শেষ ম্যাচেও ইংল্যান্ডের কাছে ৫৪ রানে হার দেখে পাকিস্তান। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। বাকি ৪ ম্যাচেই পরাজয়ে তিক্ত অভিজ্ঞতা হলো পাকবাবাহিনীর।

হেডিংলেতে টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে ইংল্যান্ড। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৫১ রান তোলে ইংলিশরা। জো রুট (৮৪) ও অধিনায়াক মরগ্যান (৭৪) হাফসেঞ্চুরি করেন। মঈন আলী ছাড়া ইংল্যান্ডের প্রায় সব ব্যাটসম্যানরাই দলের ইনিংসে অল্প-বিস্তর অবদান রাখেন। দুই ওপেনার ভিন্স ও বেয়ারেস্টো যথাক্রমে ৩৩ ও ৩২ রান করে আউট হন। জো রুট ৮৪ ও মরগ্যান ৭৬ রানের যোগদান রাখেন। বাটলার ৩৪, স্টোকস ২১, টম কারান অপরাজিত ২৯ রান করেন।

এদিন বল হাতে দুর্দান্ত ছিল শাহিন আফ্রিদি ও ইমাদ ওয়াসিম। শাহিন আফ্রিদির শিকার ৪ উইকেট। আর  তিন উইকেট শিকার ইমাদের। একটি করে উইকেট পেয়েছেন হাসান আলি ও মহম্মদ হাসনাইন।

জবাবে ব্যাট করতে নেমে ৪৬.৫ ওভারে ২৯৭ রানে গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস। ব্যাট করতে নেমে স্কোর বোর্ডে ৬ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসে পাকিস্তান। পরে অবশ্য উইকেটের লাগাম ধরেন বাবর আজম ও সরফরাজ। ব্যক্তিগত ৮০ রানে সাজঘরে ফেরেন বাবর। আর সেঞ্চুরির থেকে তিন রান পিছিয়ে থেকে সাজঘরে ফেরেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ (৯৭)। ক্রিস ওকস ৫৪ রানের বিনিময়ে একাই ৫টি উইকেট দখল করেন। ২টি উইকেট নিয়েছন আদিল রশিদ। একটি উইকেট উইলির। ম্যাচের সেরা হয়েছেন ওকস। সিরিজ সেরা জেসন রয়। এই  জয়ের সুবাদে ইংল্যান্ড ৫ ম্যাচের একদিনর সিরিজ জেতে ৪-০ ব্যবধানে। বৃষ্টির জন্য একটি ম্যাচ পরিত্যক্ত হয়। 


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।