বরিশালে আবাসিক হোটেলে বিশ্বব্যাংক কর্মকর্তার লাশ

news-details
দেশজুড়ে

।। নিজস্ব প্রতিবেদক ।। 

বরিশাল নগরীর সদর রোডের একটি অভিজাত আবাসিক হোটেলের কক্ষ থেকে বিশ্বব্যাংকের প্রকল্পের কর্মকর্তা প্রকৌশলী গোলাম মোস্তফার (৬৩) লাশ উদ্ধার করেছে পুলিশ। 

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে পুলিশ।

 গোলাম মোস্তফা বিশ্বব্যাংকের অর্থায়নে এলজিইডি বাস্তবায়নাধীন একটি প্রকল্পের কর্মকর্তা ছিলেন। তার বাড়ি ঢাকার শেওড়াপাড়া এলাকায়। তিন বিশ্বব্যাংকের পরিবেশ বিশেষজ্ঞ হিসেবে বরিশালে সাইক্লোন শেল্টার নির্মাণ কাজ পরিদর্শনে এসে ওই হোটেলে অবস্থান নিয়েছিলেন। 

বরিশাল এলজিইডি’তে কর্মরত প্রকৌশলী আব্দুল হামিদ খান জানান, আবাসিক হোটেলের স্টাফরা অফিসে গিয়ে অবহিত করেন প্রকৌশলী গোলাম মোস্তফা দরজা খুলছেন না। এরপর হোটেলে গিয়ে তারাও অনেক ডাকাডাকি এবং দরজা ধাক্কাধাক্কি করেন। এতেও ভেতর থেকে কোনো সাড়া না পেয়ে কোতোয়ালী মডেল থানা পুলিশে অবহিত করেন তারা। 

পরে দরজা ভেতর থেকে আটকানো থাকায় পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই দরজা ভেঙে বাথরুম থেকে তার লাশ উদ্ধার করা হয়। বাথরুমের ফ্লোরে উপুড় অবস্থায় পড়ে ছিলেন গোলাম মোস্তফা। কমোডে থাকাবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে উপুর হয়ে পড়ে গিয়ে তার নাকমুখ ফেঁটে গেছে এবং বুক কালো হয়ে গেছে বলে জানান হোটেল কর্তৃপক্ষ।  

প্রকৌশলী আব্দুল হামিদ খান আরো জানান, বরিশালের বিশ্বব্যাংকের চলমান প্রকল্পের কাজ দেখার জন্য গত মঙ্গলবার বরিশালে আসেন প্রকৌশলী গোলাম মোস্তফা। ওই সময় থেকেই তিনি আবাসিক হোটেলে অবস্থান করছিলেন। 

বরিশাল এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী শরীফ জামাল উদ্দিন জানান, প্রকৌশলী গোলাম মোস্তফা বিশ্বব্যাংকের পরিবেশ বিশেষজ্ঞ ছিলেন। সম্প্রতি বরিশালে কিছু সাইক্লোন শেল্টারের কাজ সম্পন্ন হয়েছে। তিনি সেগুলো পর্যবেক্ষণ করতে এসেছিলেন। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত তিনি এলজিইডি’র কর্মকর্তাদের সাথে বৈঠক করেছেন। এরপর তিনি গৌরনদীর একটি সাইট পরিদর্শন শেষে ওই দিন বিকেল ৩টা ৪৯ মিনিটে (সিসি টিভির রেকর্ড অনুযায়ী) তিনি হোটেল কক্ষে প্রবেশ করেন। এরপর তিনি কোনো মুঠোফোন রিসিভ করেননি। ধারণা করা হচ্ছে হোটেল কক্ষে যাওয়ার পরই তার মৃত্যু হয়।

ঘটনাস্থল পরিদর্শনকারী কোতোয়ালী মডেল থানার এসআই রফিকুল ইসলাম জানান, হোটেল থেকে প্রকৌশলী গোলাম মোস্তফার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর তার মৃত্যুর প্রকৃত কারণ নিশ্চিত হওয়া যাবে। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে বলে তিনি জানান। 


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।