ঈদে ঘরমুখো মানুষের যাতায়াতে ভোগান্তি কমবে : প্রধানমন্ত্রী

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

দেশের উন্নয়নে আওয়ামী লীগ সরকারের কাজ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্বিতীয় মেঘনা সেতু এবং দ্বিতীয় গোমতী সেতু উদ্বোধন শেষে তিনি একথা বলেন। এইসব উন্নয়ন কাজের উদ্বোধনের ফলে ঈদে ঘরমুখো মানুষের যাতায়াতে ভোগান্তি কমবে বলেও জানান প্রধানমন্ত্রী।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি সেতু দুটি উদ্বোধন করেন। এ ছাড়া প্রধানমন্ত্রী কোনাবাড়ি ও চন্দ্রা ফ্লাইওভার, কালিয়াকৈর, দেওহাটা, মির্জাপুর ও ঘারিন্দা আন্ডারপাস এবং কাড্ডা-১, সাসেক সংযোগ সড়ক প্রকল্পের আওতায় জয়দেবপুর-চন্দ্রা-টাঙ্গাইল-এলেঙ্গা মহাসড়কে বিমাইল সেতুরও উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘দেশের উন্নয়নের আওয়ামী লীগ সরকারের কাজ অব্যাহত থাকবে।’ তবে এইসব উন্নয়ন কাজের উদ্বোধনের ফলে ঈদে ঘরমুখো মানুষের যাতায়াতে ভোগান্তি কমবে বলেও জানান তিনি।   

প্রধানমন্ত্রী বলেন, ‘সারা বাংলাদেশে একটি যোগাযোগ নেটওয়ার্ক গড়ে তোলার জন্য যে ব্যাপকভাবে আমরা সেতুগুলো নির্মাণের কাজ শুরু করি বা প্রকল্প নিয়ে কাজ করি এবং আমরা একটা পরিকল্পনা নিয়েছি সুষ্ঠভাবে।’

আওয়ামী লীগ সরকার আসার পরই বাংলাদেশের মানুষের জীবনে উন্নয়নের ছোঁয়া পৌঁছে দিতে পেরেছেন বলেও জানান শেখ হাসিনা।  

তিনি বলেন, ‘আমরা স্থানীয় সরকারকে শক্তিশালী করতে চাই এবং ক্ষমতাকে বিকেন্দ্রীকরণ করতে চাই, যাতে সমগ্র দেশ উন্নত হয়।’ তিনি ভবিষ্যতে জেলাভিত্তিক বাজেট তৈরির কথাও জানান।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি, ইনশাআল্লাহ এগিয়ে নিয়ে যাব। আজকে বাংলাদেশ বিশ্বের একটা উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছে। আর এই উন্নয়নের গতিধারাটা অব্যাহত থাকুক, সেটাই আমরা চাই।’


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।