আমরা সমস্যা সমাধানে নিরলসভাবে কাজ করে যাচ্ছি : মেয়র আতিকুল

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, রাজধানীর বিদ্যমান সমস্যার সমাধানে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। এর পাশাপাশি শহরের জলাবদ্ধতা নিরসন, ফুটপাত ও খাল দখলমুক্ত করা, টেকসই বর্জ্য ব্যবস্থাপনা নিশ্চিত করা, গণপরিবহনে শৃঙ্খলা ফেরানোসহ বহুমুখী কার্যক্রম গ্রহণ করে বাস্তবায়ন শুরু হয়েছে। ধীরে ধীরে নগরবাসী এর সুফল পাবে।

শনিবার (২৫ মে) জাতীয় প্রেসক্লাবে নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের চতুর্থ বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত 'কতটা বাসযোগ্য ঢাকা মহানগরী' শীর্ষক নগর সংলাপে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র আতিকুল ইসলাম নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠার দিন ২৪ মে-কে 'নিরাপদ নগর দিবস' হিসেবে ঘোষণা দেন। তিনি বলেন, প্রত্যেক ঢাকাবাসী সারা বছরই নিরাপদ নগর নির্মাণের জন্য যার যার অবস্থান থেকে কাজ করবেন। আর ২৪ মে দিনটি বিশেষভাবে নিরাপদ নগর দিবসের জন্য কাজ করবেন।

সম্প্রসারিত ঢাকার সকল সড়ককে সেন্ট্রাল ডাকটাইল সিস্টেমের আওতায় আনা হবে উল্লেখ করে ডিএনসিসি মেয়র বলেন, নগরবাসী নিরাপদ নগর, নিরাপদ সড়ক ও নিরাপদ খাদ্য নিশ্চিত করার দাবি তুলেছে। এটা সময়ের দাবি, এটা নিশ্চিত করার চ্যালেঞ্জ গ্রহণ করলাম। আর এ কাজ বাস্তবায়নে সকলের সহযোগিতা দরকার।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানাসের (বিআইপি) সাধারণ সম্পাদক ড. আদিল মুহাম্মদ খান। সংগঠনের সভাপতি অমিতোষ পালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মতিন আব্দুল্লাহর সঞ্চালনায় আরো বক্তব্য দেন নগর পরিবহন বিশেষজ্ঞ ড. সালেহ উদ্দিন, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) প্রধান প্রকৌশলী আব্দুল লতিফ হেলালী, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রধান নগর পরিকল্পনাবিদ সিরাজুল ইসলাম, সাংবাদিক তৌফিক আলী প্রমুখ।

এরআগে নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের উদ্যোগে একটি র্যালি জাতীয় প্রেসক্লাব থেকে শুরু হয়ে সচিবালয়ের সামনে প্রদক্ষিণ করে জাতীয় প্রেসক্লাবে শেষ হয়। র্যালির উদ্বোধন করেন ড. আদিল মুহাম্মদ খান। র্যালির স্লোগান ছিল 'বাসযোগ্য নগর চাই, নিরাপদে বাঁচতে চাই'।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।