ব্রেকিং নিউজ

‘বাড়ি-গাড়ি’ দেওয়ার প্রস্তাব দিয়েছিল ছাত্রলীগ : নুর

news-details
রাজনীতি

আমাদের প্রতিবেদক

ছাত্রলীগের সঙ্গে রাজনীতি করলে এবং কথার বাইরে না গেলে ‘বাড়ি-গাড়ি’ দেওয়ার প্রস্তাব করা হয়েছিল ডাকসুর ভিপি নুরুল হক নুরকে। গতকাল মঙ্গলবার তার একটি ফেসবুকে একটি পোস্টের মাধ্যমে এ তথ্য জানা গেছে।

ছাত্রলীগের ‘পদ নিতে না চাওয়ায়ই’ নূরের ওপর হামলা হচ্ছে কি না শিরোনামে একটি পোস্ট করা হয় তার ফেসবুকে।

পোস্টে আরও লেখা হয়েছে, ‘বাড়ি-গাড়ির অফার, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে ১ নম্বর সহ-সভাপতি, ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক পদের অফার ফিরিয়ে দেওয়াতেই কি ছাত্রলীগ দিয়ে নুরের উপর ধারাবাহিকভাবে এই হামলা, মামলার ষড়যন্ত্র শুরু হয়েছে! তবে স্পষ্টভাবে জেনে রাখুন, নুর কোনো অপশক্তির সাথে আপোষ করবে না।’

বিষয়টি নিয়ে নুরের সঙ্গে যোগযোগ করা হলে তিনি জানান, ছাত্রলীগের নতুন কমিটি গঠনের আগে তাকে সংগঠনটির কেন্দ্রীয় কমিটিতে পদ নেওয়ার প্রস্তাব করা হয়। তাকে বলা হয়েছিল, ছাত্রলীগের কমিটিতে পদ নিতে চাইলে ১ নম্বর সহ-সভাপতি বা ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদকের পদ দেওয়া হবে।

নুর জানিয়েছেন, তিনি প্রস্তাব গ্রহণ করেননি। কারণ, ছাত্রলীগে ফেরার ইচ্ছা তার নেই।

তিনি দাবি করে জানান, বিভিন্ন মাধ্যমে তার কাছে প্রস্তাব দেওয়া হয়। তাদের সাথে রাজনীতি করলে বা তাদের কথার বাইরে না গেলে টাকা-পয়সা, গাড়ি-বাড়ি যা লাগবে তারা দেখবে।

ডাকসু নির্বাচনের আগেও ছাত্রলীগের প্যানেল থেকে জিএস পদে প্রার্থী হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল বলে দাবি করেন নুর। ছাত্রলীগের উচ্চ পর্যায় ছাড়াও বিভিন্ন মাধ্যমে এই প্রস্তাব তার কাছে এসেছিল বলেও দাবি করেন তিনি।

নুরের এমন দাবির পরিপ্রেক্ষিতে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর কাছে জানতে চাওয়া হলে তিনি জানান, তার এই দাবি ‘অবান্তর’ ও ‘হাস্যকার’। নুরকে শারীরিক ও মানসিকভাবে ‘অসুস্থ’ মন্তব্য করে রাব্বানী প্রশ্ন রেখে বলেন, ‘তাকে কোন দুঃখে বা কোন সুখে ছাত্রলীগের পদ দেওয়া হবে?’

ডাকসুর জিএস অভিযোগ করেন, নুর ‘ইমোশন’ দিয়ে রাজনীতি করতে চাইছেন। তিনি বলেন, ‘কেউ একটা কথা বললে তার পক্ষে তো এভিডেন্স তাকেই দিতে হবে। একটা কথা মন চাইল বলে দিলাম, তার এ ধরনের কথার কি কোনো এভিডেন্স আছে?’

গত রোববার বগুড়ায় এক ইফতার অনুষ্ঠানে যোগ দেওয়ার পর হামলা করা হয় নুরের উপর। ছাত্রলীদের নেত-কর্মীদের এ হামরায় আহত হন নুর। যদিও হামলার কথা অস্বীকার করে ছাত্রলীগ। এর আগে ব্রাহ্মণবাড়িয়ায় ইফতার অনুষ্ঠানে গেলে অনুষ্ঠানস্থল তালাবদ্ধ করে ছাত্রলীগ। পরে অনুষ্ঠানস্থলের বাইরে অবস্থান নেন নুর।
 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।