বিশ্বকাপের প্রথম উইকেট শিকারী ইমরান তাহীর

news-details
খেলাধুলা

আমাদের প্রতিবেদকঃ শুরু হয়ে গেল আইসিসি বিশ্বকাপ। উদ্বোধনী ম্যাচে মাঠে নেমেছে ক্রিকেটের দুই জায়ান্ট-ইংল্যান্ড আর দক্ষিণ আফ্রিকা। টিস হেরে ব্যাট করছে ইংল্যান্ড। আর ব্যাট করতে নামা ইংলিশদের প্রথমেই নাস্তানাবুদ করে ছাড়লেন আফ্রিকান লেগ স্পিনার ইমরান তাহির। বিশ্বকাপের দ্বাদশ আসরের প্রথম উইকেট শিকারি তিনি। ইংলিশ ওপেনার  জনি বেয়ারস্টোকে শিকার করেন এই লেগ স্পিনার।

 

এ রিপোর্ট লেখা পর্যন্ত ইংল্যান্ডের ১৪ ওভারে ১ উইকেট হারিয়ে ৮৬ রান। জেসন রয় ৪২ আর জো রুট ৪৩ রানে ক্রিজে আছেন।  

বিশ্বকাপের ১২তম আসরের উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ডের ওভালে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে। বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় মাঠে গড়ায় ম্যাচটি।

বিশ্বকাপে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা উভয় দল অতীতে ৬টি ম্যাচে অংশ নেয়। এর মধ্যে উভয় দল তিনটি করে ম্যাচ জয় পায়। হেড টু হেডের বিচারে উভয় দল সমানে সমান। তবে সম্প্রতি পারফরম্যান্স, কন্ডিশন, আবহাওয়া এবং উইকেট বিবেচনায় দক্ষিণ আফ্রিকার চেয়ে একধাপ এগিয়ে স্বাগতিক ইংল্যান্ড।

ইংল্যান্ড একাদশ: জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, ইয়ন মরগান, জস বাটলার, বেন স্টোকস, মঈন আলী, ক্রিস ওকস, আদিল রশিদ, জোফরা আর্চার ও লিয়াম প্লানকেট।

দক্ষিণ আফ্রিকা একাদশ: হাশিম আমলা, কুইন্টন ডি কক, অ্যাডান মার্কওরাম, ফাফ ডু প্লে সিস, রিশি ভেন দার দাসুন, জেপি ডুমিনি, আন্দিল ফেহলুকাওয়ো, ডোয়েন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, ইমরান তাহির ও লুঙ্গি এনডিগি।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।