দ. আফ্রিকাকে ৩৩১ রানের টার্গেট দিল বাংলাদেশ

news-details
খেলাধুলা

স্পোর্টস ডেস্ক

শেষদিকে রীতিমত ঝড় তুললেন মাহমুদুল্লাহ আর মোসাদ্দেক। আর তাতেই ৪৮ ওভারের আগেই ৩০০ পার করল বাংলাদেশ। সৌম্য, সাকিব, মুশফিক যে ভিত্তি গড়ে তোলেন তাতেই লড়াই করলেন মাহমুদুল্লাহ আর মোসাদ্দেক। তাতেই দক্ষিণ আফ্রিকার টার্গেট ৩৩১।  ৫০ ওভার শেষে ৬ উইকেটে ৩৩০ রান করেছে বাংলাদেশ।  

শেষদিকে মাহমুদুল্লাহ করেন ৪৬ রান। ৩৩ বলে খেলা ওই ইনিংসে ছিল তিনটি চার ও একটি ছক্কার মার। মোসাদ্দেক ২০ বলে ২৬ রান করেন।

সাকিব ৭৫ রানেই ফেরত যান। ৮৪ বলে ৭৫ রানের ইনিংসটিতে ছিল আটটি চারের মার এবং একটি ছক্কা। সাকিবকে বোল্ড করে ইমরান তাহির এমন দৌড় দিলেন যেন এটা তাঁর বিশেষ অর্জন। হবেই বা না কেন; ধীরে ধীরে মারকুটে হয়ে উঠছিলেন সাকিব।

৪২তম ওভারে ২৫০ স্পর্শ করে বাংলাদেশ।

মুশফিক নিজের স্টাইলে চালিয়ে যান ব্যাটিং। সাকিব আউট হওয়ার পর মাঠে যান মোহাম্মদ মিথুন। তবে তিনিও বেশ মারকুটে মেজাজে ছিলেন। তবে ২১ বলে ২১ করেই ইমরান তাহিরের বলে বোল্ড হয়ে যান তিনি। তাঁর ইনিংসে ছিল দুটি চার ও একটি ছক্কার মার। পরে মুশফিকের সঙ্গে যোগ দেন মাহমুদুল্লাহ রিয়াদ। ৪৩ তম ওভারে মুশফিকও আউট হয়ে যান। ৮০ বলে৭৮ করে বাউন্ডারিতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। পরে মাহমুদুল্লাহর সঙ্গে যোগ দেন মোসাদ্দেক।

তৃতীয় উইকেট জুটিতে সাকিব ও মুশফিকের দুর্দান্ত ব্যাটিংয়ে ৩২ তম ওভারেই ২০০ রান পূর্ণ করেছে বাংলাদেশ। অবিচ্ছিন্ন তৃতীয় উইকেট জুটিতে ২০.২ ওভারে ১২৫ রান তোলেন দুজন। জুটি গড়ার পথে এবারের বিশ্বকাপে টাইগারদের হয়ে প্রথম অর্ধশতক তুলে নিয়েছেন সাকিব। কিছুক্ষণ পর অর্ধশতকের মাইলফলক ছুঁয়েছেন মুশফিকও।     

দুই ওপেনার সৌম্য ও তামিমের বিদায়ের পর বাংলাদেশের হাল ধরেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। ওয়ানডাউনে নামা সাকিব শুরুতে সাবধানে শুরু করলেও ধীরে ধীরে হাতখুলে খেলতে থাকেন। সৌম্যর আউটের পর মুশফিক ব্যাটিংয়ে এলে প্রোটিয়া বোলারদের পাল্টা আক্রমণ করে খেলেতে থাকেন দুজনেই।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত  সূচনা করে বাংলাদেশ। সৌম্য আজ শুরুতেই ছিল বেশ আত্মবিশ্বাসী। ৩০ বলে ৪২ করে আউট হন তিনি। যার মধ্যে ছিল নয়টি চারের মার। বাংলাদেশের ব্যাটিং সামলানোর জন্য বারবার বোলিং পরিবর্তন করেছেন ফাফ। এনগিডি, রাবাদার পর মরিস, তাহিরদের দেখেশুনে সামলে খেলছেন ব্যাটসম্যানরা। কিন্তু যতই সময়ে গড়িয়েছে মারকুটে হয়েছেন সাকিবরা।  

টসে হারলেও সুখবর দেন অধিনায়ক মাশরাফি। জানিয়ে দেন দলের সবাই ফিট আছেন। তামিমকে নিয়ে যে শঙ্কা ছিল তা দূর করে তিনি জানান তামিম খেলবেন। অবশ্য ১৬ রানে আউট হয়েছেন তিনি।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।