ঢাকা এখন প্রায় ফাঁকা

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

পরিবারের সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে শেষে মুহুর্তে রাজধানী ছাড়ছেন ঢাকার অস্থায়ী বাসিন্দারা। আজ সোমবার রাজধানীর বাস-ট্রেন-লঞ্চ স্টেশনগুলোতে উপচে পড়া ভিড় থাকলেও রাস্তাঘাট প্রায় ফাঁকা বললেই চলে। ঈদুল ফিতর উপলক্ষ্যে শেষ কর্মদিবসে বহু মানুষ ঢাকা ছাড়ছেন। যদিও এবার ঈদের ছুটি লম্বা হওয়ায় অনেকেই আগেভাগেই বাড়ি চলে গেছেন।

সোমবার সদরঘাটের নৌপথের বিভিন্ন রুটে বাড়ি ফেরা মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো। গত ২ দিন যাত্রীদের চাপ না বাড়লেও আজ যাত্রীদের চাপ কয়েকগুণ বেড়েছে বলে জানিয়েছেন লঞ্চ টার্মিনাল ও লঞ্চ কর্তৃপক্ষ।

সোমবার সরেজমিন দেখা যায়, রাজধানীর শ্যামলী, মোহাম্মদপুর, কলাবাগান, ধানমন্ডি, মালিবাগ, রামপুরা, মিরপুর, গুলশান, বাড্ডা, তেজগাঁও, যাত্রাবাড়ী, ফার্মগেটে মানুষের তেমন ভিড় ছিল না। প্রাইভেটকার, সিএনজি, রিকশার সংখ্যাও ছিল অনেক কম। এসব এলাকা ঘুরে চোখে পড়েনি কোনো যানজট ও কোলাহল।

রাজধানীর বিভিন্ন রুটের অধিকাংশ বাস ফাঁকা। তবে বিভিন্ন টার্মিনালগামী বাসে রাজধানী থেকে অদূর জেলার মানুষদের সংখ্যাই বেশি।

তবে ব্যাংকপাড়া খোলা থাকায় মতিঝিলে মানুষের উপস্থিতি লক্ষ্যণীয়। তবুও রাস্তায় গাড়ির সংখ্যা কম, নেই যানজট, নেই হকারদের কোলাহল। এদিকে মহানগর পুলিশ, নৌ পুলিশ, র‌্যাব, কোস্টগার্ড, ফায়ার সার্ভিস ফাঁকা ঢাকার নিরাপত্তার দায়িত্বে রয়েছে।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।