ব্রেকিং নিউজ

কক্সবাজারের ৭৪ মাদক ব্যবসায়ীর সম্পদের খোঁজে দুদক

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক 

কক্সবাজারের ৭৪ মাদক ব্যবসায়ীর সম্পদের বিষয়ে অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এই মাদক ব্যবসায়ীদের অবৈধ সম্পদ অনুসন্ধান করবে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকা ও তাদের সুপারিশের পরিপ্রেক্ষিতে সোমবার দুদক এ সিদ্ধান্ত নেয়। দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে তিন শতাধিক মাদক ব্যবসায়ীর সম্পদের খোঁজে মাঠে নামে দুদক। ফাইল অনুযায়ী এসব অভিযোগ অনুসন্ধানে ঢাকায় ও দুদকের সমন্বিত জেলা কার্যালয়গুলোতে বিশেষ টিম গঠন করে দেওয়া হয়েছে। যাদের তদারকির দায়িত্ব পালন করছেন দুদকের অন্তত ১০ পরিচালক। জেলাগুলোর মধ্যে রয়েছে- ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর, ময়মনসিংহ বিভাগ। মাদক ব্যবসা করে কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। তালিকায় থাকা রাজধানীর রূপনগরের ৭ নম্বর ঝিলপাড়া বস্তির (চলন্তিকা বস্তি) নজরুল ইসলাম এরই মধ্যে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মারা গেছে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অভিযান চালালেও দুদক আইন-২০০৪ এর ২৭ ধারা অনুযায়ী শুধু জ্ঞাত আয়ের উৎসবহির্ভূত সম্পত্তির অধিকারী মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে কমিশন। অভিযোগ প্রমাণিত হলে দোষী ব্যক্তির সর্বোচ্চ ১০ বছর ও সর্বনিম্ন তিন বছরের কারাদণ্ডের বিধান রয়েছে। একই সঙ্গে অর্থদণ্ড এবং সম্পত্তি বাজেয়াপ্ত করার বিধানও রয়েছে।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।