দুর্দান্ত শুরুর পর নবীর ঘূর্ণিতে ধুকছে শ্রীলঙ্কা

news-details
দেশজুড়ে

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে হার দিয়ে আসর শুরু করা আফগানিস্তান ও সাবেক চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা আজ মঙ্গলবার প্রথম জয় পেতে লড়াই করছে। 

বিশ্বকাপের সপ্তম এই ম্যাচে আফগানিস্তান টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে শ্রীলঙ্কা। ১৩ ওভারেই বিনা উইকেটে ৯২ রান তুলে বড় সংগ্রহের ইঙ্গিত দেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান অধিনায়ক দিমুথ করুনারত্নে ও কুসল পেরেরা। কিন্তু ব্যক্তিগত ৩০ রানে করুনারত্নে ফিরে গেলে ভাঙে এই জুটি। মোহাম্মদ নবীর বলে নাজিবুল্লাহ জাদরানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। 

পরে লাহিরু থিরিমান্নেকে নিয়ে দলকে এগিয়ে নিতে থাকেন কুসল পেরেরা। তবে দলীয় ১৪৪ রানের মাথায় ব্যক্তিগত ২৫ রানে লাহিরু থিরিমান্নেকেকও সাজঘরে ফেরান নবী। একই ওভারে কুসল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুসও নবীর বলে আউট হলে চাপে পড়ে যায় শ্রীলঙ্কা। 
 
এরপর হামিদ হাসানের বলে শূন্য রানে ধনঞ্জয়া ডি সিলভা ও থিসারা পেরেরা (২) রান আউটে কাটা পড়ে বিদায় নিয়ে সেই চাপ আরও বেড়ে যায়। 
এ প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ২৭ ওভারে ৬ উইকেটে ১৬৬ রান। কুসল পেরার ৭৫ রানে ব্যাট করছেন। তার সঙ্গে যোগ দিয়েছেন উদানা। 

এর আগে, মঙ্গলবার ওয়েলসের কার্ডিফে সোফিয়া গার্ডেন্সে বাংলাদেশ সময় সাড়ে ৩টায় শুরু হয় ম্যাচটি। সোফিয়া গার্ডেন্সে দ্বিতীয় ম্যাচে প্রথম জয় খুঁজছে এশিয়ার এই দুই দেশ। 

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে হার দিয়ে চলতি আসর শুরু করে শ্রীলঙ্কা এবং আফগানিস্তান। অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে লড়াইয়ের আভাস দিলেও বড় ব্যবধানে হারে আফগানিস্তান। অন্যদিকে সাবেক চ্যাম্পিয়ন লঙ্কানদের বিশ্বকাপ শুরু হয়েছে বাজেভাবে হার দিয়ে। নিউজিল্যান্ডের বিপক্ষে সাবেক চ্যাম্পিয়নরা অলআউট হয়ে যায় ১৩৫ রানে। বোলিং ব্যর্থতায় ১০ উইকেটের হার নিয়ে মাঠ ছাড়ে লঙ্কানরা।

র‌্যাংকিংয়ে শ্রীলঙ্কার থেকে কেবল এক ধাপ পিছিয়ে অবস্থান করছে আফগানিস্তান। ৭৬ রেটিং পয়েন্ট নিয়ে ৯ম স্থানে লঙ্কানরা আর ৬৩ পয়েন্ট নিয়ে লঙ্কানদের ঠিক পেছনে ১০ম স্থানে অবস্থান আফগানদের।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।