অস্ট্রেলিয়ায় বন্দুকধারীর গুলিতে নিহত ৫

news-details
আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক

অস্ট্রেলিয়ার নর্দার্ন টেরিটোরির (এনটি) ডারউইন শহরের বিভিন্ন জায়গায় এক বন্দুকধারীর গুলিতে পাঁচজন নিহত এবং দুজন আহত হয়েছেন।

এনটি পুলিশ ডিউটি সুপারিন্টেনডেন্ট লি মরগ্যান অস্ট্রেলিয়ার গণমাধ্যম নিউজ.কম.এইউ’কে এই তথ্য নিশ্চিত করেছেন।

এই পুলিশ কর্মকর্তা জানান, মঙ্গলবার সন্ধ্যা ছয়টায় উলনারের কাছাকাছি একটি জায়গা থেকে প্রথম গোলাগুলির খবর পাওয়া যায়।

তিনি বলেন, এই বন্দুকধারী বেশ কয়েকটি জায়গায় গুলি ছোড়েন। কিন্তু আমরা এখনও সবকিছু জানতে পারিনি। এমনকি মোট কজন মারা গেছেন তাও নিশ্চিত না।

এদিকে এই ঘটনায় ৪৫ বছর বয়সী এক সন্দেহভাজন বন্দুকধারীকে গ্রেপ্তার করা করা হয়েছে বলে জানিয়েছে অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং করপোরেশন (এবিসি)।

গণমাধ্যমটির মতে, এই ব্যক্তি কিছুদিন আগে জেল থেকে মুক্তি পেয়েছেন। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে এবিসি জানায়, তিনি অ্যালেক্স নামের কাউকে খুঁজছিলেন।

তিনি একটি পাম্প-অ্যাকশন শটগান নিয়ে ম্যাকমিন স্ট্রিটের পামস হোটেলে ঘোরাঘুরি করছিলেন। এসময় তিনি হোটেলটির বেশ কয়েকটি কক্ষে গুলি ছোড়েন।

এই ঘটনায় আহত হওয়া দুজনকে রয়্যাল ডারউইন হসপিটালে ভর্তি করা হয় বলে জানিয়েছে এনটির স্বাস্থ্য বিভাগ।

বন্দুকধারী এরপর ঘটনাস্থল থেকে পালিয়ে যান এবং শহরের বিভিন্ন জায়গার রাস্তা ব্লক প্রায় এক ঘণ্টা গ্রেপ্তার এড়িয়ে ছিলেন।

এরপর তিনি শহরটির মূল অংশের বাইরে গার্ডেনস হিল ক্রিসেন্টে এক ব্যক্তির মাথায় গুলি করেন। বিষয়টি এখনও নিশ্চিত করেনি কর্তৃপক্ষ।

এছাড়া তিনি স্টুয়ার্ট হাইওয়ের বাফ ক্লাবে গোলাগুলি করেন। পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, এই বন্দুকধারীর সঙ্গে সন্ত্রাসীদের কোনও সম্পৃক্ততা নেই বলে মনে করছে তারা।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।