রান আউটে ভাঙল মুশফিক-সাকিব জুটি

news-details
খেলাধুলা

স্পোর্টস ডেস্ক

সৌম্য ও তামিমের বিদায়ের পর হাল ধরেছিলেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। ২৩ ওভারে ১১০ রান হয়ে যায়। ২৪ তম ওভারে হঠাৎ কভারে পুশ করেই রান নিতে চাইলেন মুশফিক। এক দৌড়ে ক্রিজের মাঝামাঝি চলে যান তিনি। যা হওয়ার তাই হল। গাপতিলের থ্রোতে স্ট্যাম ভেঙে দেন উইকেট রক্ষক ল্যাথাম।  

এভাবেই ভেঙে গেল সাকিব-মুশফিকের জুটি। প্রথম ২৫ ওভারে তিন উইকেট হারিয়ে ১২০ রান করে বাংলাদেশ। মুশফিকের পর মাঠে যান মিঠুন। সাকিব-মুশফিক জুটি আজ ৫০ রান তোলেন।

বৃষ্টির শঙ্কা আপাতত নেই। টস হেরে ব্যাটিংয়ে যেতে হয়েছে বাংলাদেশকে। শুরুটা ভালো করার পরেও বেশিক্ষণ টিকতে পারলেন না সৌম্য ও তামিম। প্রথম ১৭ ওভারে দুই ৭২ রান সংগ্রহ করে বাংলাদেশ।

কিউই বোলারদের ওপর চড়াও হয়েই শুরু করেন সৌম্য সরকার। ২৫ বলে ২৫ রানে ছিল চারটি চারের মার। হেনরির বলে বোল্ড হন তিনি। ফার্গুসনের বলে বোল্টকে ক্যাচ দেওয়ার আগে তামিম করেন ২৪ রান। ওপেনারদের বিদায়ের পর মাঠে নামেন সাকিব ও মুশফিক।   

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ী দলটিকে নিয়েই মাঠে নেমেছে বাংলাদেশ।   

অনুশীলনের সময়টা ইনডোরেই কাটাতে হয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ডকে। নিউজিল্যান্ড মাঠে কিছু সময় পেলেও মাশরাফিদের অনুশীলন হয়েছে ইনডোরে। আজ বুধবার সকালের দিকে লন্ডনে রোদ ছিল। কিন্তু ওই রোদ দিনশেষে থাকবে না বলে আশঙ্কা করা হচ্ছে।

লন্ডনে বিশ্বকাপ কভার করতে যাওয়া আমাদের প্রতিনিধি জানিয়েছেন, সকাল বেলা ছিল রোদ। ওই ঝকঝকে রোদও অবশ্য সবাইকে আশাবাদী করছে না।

লন্ডনে গতকাল সারা দিন অঝোরে বৃষ্টি ঝরেছে। লন্ডনের বৃষ্টিটা থেমে থেমে হয়। খুব বড় আকারে না। সকালে রোদ ছিল লন্ডনে। যদিও তাপমাত্রা কম ছিল। সকালে তাপমাত্রা ছিল ১২-১৩ ডিগ্রি।

এখন পর্যন্ত ৩৪টি ম্যাচ খেলেছে বাংলাদেশ আর নিউজিল্যান্ড। ২৪টি জয়ে এগিয়ে আছে ব্ল্যাকক্যাপরা। বাংলাদেশের মতো উইলিয়ামসনরাও জয় দিয়ে আসর শুরু করেছে। নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে মাত্র ১৩৬ রানে গুটিয়ে দেয় নিউজিল্যান্ড। ১০ উইকেটে জয় পায় ব্ল্যাকক্যাপরা।

অন্যদিকে দক্ষিণ আফ্রিকাকে ২১ রানে পরাজিত করে শুভ সূচনা করেছে বাংলাদেশ। বাংলাদেশের করা ছয় উইকেটে ৩৩০ রানের জবাবে আট উইকেটে ৩০৯ রানে থেমে যায় দ. আফ্রিকা।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।