বিএসএমএমইউতে বোমার পেছনে ‘উপরের মহলের নীল নকশা’ দেখছেন রিজভী

news-details
রাজনীতি

আমাদের প্রতিবেদক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের প্রশাসনিক ভবনে পেট্রোল বোমা পাওয়ার নেপথ্যে ‘উপরের মহলের নীল নকশা’ দেখছেন বিএনপি নেতা রুহুল কবির রিজভী।

শুক্রবার এক সংবাদ সম্মেলনে বিএনপির এই জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, বিএসএমএমইউতে যেখানে নিশ্ছিদ্র নিরাপত্তার বেষ্টনী তৈরি করা হয়েছে, সেখানে পেট্রোল বোমা গেল কেমন করে? এখানে যদি উপরের মহলের পৃষ্ঠপোষকতা না থাকে বা কোনো ধরনের একটা নীলনকশা না থাকে, তাহলে এটা হওয়ার কথা নয়। এটা জনগণই আশঙ্কা করছে।

ঈদের পরদিন বৃহস্পতিবার বঙ্গবন্ধু মেডিকেলের প্রশাসনিক ভবনের তৃতীয় তলায় রেজিস্ট্রারের কক্ষের সামনে থেকে শাহবাগ পুলিশ একটা পেট্রোল বোমা উদ্ধার করে।
 
দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ওই হাসপাতালের কেবিন ব্লকে চিকিৎসাধীন থাকায় তার নিরাপত্তা জোরদার করার দাবি জানানো হয়েছে বিএনপির পক্ষ থেকে।

রিজভী বলেন, “যখন খবরটি এসছে এরপর থেকে অনেকেই আমাদের বলেছে, ঘটনাটা কী? সবাই চমকে উঠেছে, হতবাক হয়েছেন। কারণ সেখানে দেশনেত্রী বেগম খালেদা জিয়া আছেন।”

খালেদা জিয়ার সুচিকিৎসার পাশাপাশি তাকে মুক্তি দেওয়ার দাবি জানিয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, আামি আগেই বলেছি যে এটা একটা বড় মাস্টার প্ল্যান। সরকার কী উদ্দেশ্য নিয়ে কী করছেন- এটা বলা মুশকিল।… আমাদের দেশনেত্রী সুস্থ নন, সুস্থ হওয়ার জন্য হাসপাতালে তার সুচিকিৎসা নিশ্চিত করা দরকার।

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, শ্রমিক দলের নেতা মোস্তাফিকুল করীম মজুমদার, ছাত্রদল নেতা আবদুস সাত্তার পাটোয়ারি উপস্থিত ছিলেন।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।