গুলশানের আগুন নিয়ন্ত্রণে

news-details
জাতীয়

।। নিজস্ব প্রতিবেদক ।। 

টানা ৩ ঘণ্টার চেষ্টায় রাজধানীর গুলশান-১ এর ডিএনসিসি মার্কেট সংলগ্ন কাঁচাবাজারে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। এখন ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট, সেনা, নৌ ও বিমানবাহিনী যৌথভাবে উদ্ধার অভিযান চালাচ্ছে। এর আগে, শনিবার ভোর ৫টা ৪৮ মিনিটে আগুনের সূত্রপাত ঘটে।

ফায়ার সার্ভিস সূত্র জানায়, আগুন নিয়ন্ত্রণে প্রথমে তাদের ১১টি ইউনিট কাজ শুরু করে। এরপর একে একে আরও ইউনিট এসে যোগ দেয়। তবে আগুন লাগার কারণ এখনো জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, কাঁচা মার্কেটের পাশে ডিএনসিসি সুপার মার্কেটে আগুন ছড়ায়নি। আগুনের শিখা কমে এলেও, এখনো প্রচুর ধোঁয়া বের হচ্ছে। ঘটনাস্থলে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম রয়েছেন।

ফায়ার সার্ভিসের পরিচালক অপারেশন মেজর শাকিল নেওয়াজ জানান, কাঁচাবাজারের আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে এখানে আগুন নেভানোর পর্যাপ্ত ব্যবস্থা নেই। আগের ঘটনার পর এ ব্যাপারে ব্যবস্থা নিতে ৩ থেকে ৪ বার মার্কেট কর্তৃপক্ষকে নোটিশ দেওয়া হয়। কিন্তু ব্যবস্থা নেওয়া হয়নি।

তিনি আরো জানান, আগুনে কাঁচাবাজারের সামনের পাঁচতলা গুলশান শপিং সেন্টারের কয়েকটি দোকানও ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কাঁচাবাজার লাগোয়া গুলশান ১ নম্বর ডিএনসিসি মার্কেট ক্ষতিগ্রস্ত হয়নি।

আগুন নিয়ন্ত্রণে আসার পরও কাঁচাবাজার অংশ থেকে ধোঁয়া বের হচ্ছিল। ফায়ার সার্ভিসের কর্মীরা দোকানে ঢুকে ঢুকে তল্লাশি চালাচ্ছিল, বেরিয়ে আসছিল পোড়া মাছ-মুরগি, বিভিন্ন রকম খাদ্যপণ্যের ক্যান।

গুলশান ১ নম্বর ডিএনসিসি মার্কেটের দোতলা ভবন ঘেঁষে লোহার কাঠামোর উপর টিন দিয়ে গড়ে ওঠা এই কাঁচাবাজারে মাংস ও মাছের দোকানের পাশাপাশি মুদি ও সুগন্ধীর দোকান ছিল। আমদানি করা খাদ্যপণ্য ও সুগন্ধির অনেক দোকান ছিল সেখানে। তার একটিকেও অক্ষত দেখা যায়নি।

এর আগে, এর আগে, গত বৃহস্পতিবার বনানীর বহুতল এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডে ২৫ জন নিহত হয়। আহত হন শতাধিক।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।