রাজধানীতে ফিরছে কর্মজীবী মানুষ

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

পরিবার পরিজনের সাথে ঈদের ছুটি কাটিয়ে আবার ব্যস্ত রাজধানীতে ফিরতে শুরু করেছেন কর্মজীবী মানুষ। বাসে-ট্রেনে আবার কেউ কেউ রওনা ফিরছেন লঞ্চে। সকাল থেকেই কমলাপুর রেলস্টেশন ও সদরঘাট লঞ্চ টার্মিনালে ঈদের ছুটি কাটিয়ে কর্মজীবী মানুষকে ফিরতে দেখা যায়। তবে ঢাকায় ফেরত যাত্রীদের সংখ্যা ছিল কম। তারা জানান, শেষ দিনে ফেরার ভোগান্তি এড়াতেই একদিন আগে নগরীতে ফেরা।

এদিকে, ঈদের ছুটি শেষে কিছু মানুষ ঢাকায় আসলেও অনেককেই আবার ছুটি কাটাতে রাজধানী ছাড়ছেন। রবিবার থেকে আবার কর্মমুখর হয়ে উঠবে রাজধানী। কেননা সরকারি অফিস আদালতে ছুটি শেষ হবে শনিবার। ফলে ঈদের ছুটি শেষে রবিবার প্রথম কর্মদিবস।

আলফাজ হোসেন সকালে জামালপুর থেকে ট্রেনে ঢাকায় ফিরেছেন। একটি ব্যাংকের কর্মকর্তা তিনি। পরশু থেকে অফিস করবেন। আলফাজ জানান, রবিবার থেকে অফিস আদালত খুলবে। এ কারণে শনিবার থেকে ভিড় হবে। ভিড় এড়াতে পরিবার পরিজন নিয়ে আজই ঢাকায় চলে এসেছি।

একই ট্রেনে আসা হাসান আলীও একই কথা জানালেন। তিনি জানান, ‘এবার বেশ কয়েকদিন গ্রামের বাড়িতে ছুটি কাটিয়েছি। ভিড় এড়াতে আগেভাগেই এসেছি। ঢাকায় থাকলেও সবসময় ঢাকার বিভিন্ন দর্শনীয় স্থান দেখা হয় না। তাই পরিবার দিনে এই দুইদিন ঢাকায় ঘুরব।’

সায়েদাবাদ টার্মিনালের শ্যামলী কাউন্টারের ম্যানেজার আবুল কালাম বলেন, ‘আগামীকাল ছুটি শেষ হলে যাত্রীর চাপ বাড়বে। 

গাবতলী টার্মিনালে বরকত ট্রাভেলসের ম্যানেজার আশিকুর রহমান বলেন, ‘উত্তরাঞ্চল থেকে আজ সকালে যাত্রীবোঝাই বাস ঢাকায় এসেছে। ’

এদিকে কমলাপুর রেলওয়ে স্টেশনে গিয়ে দেখা গেছে, দেশের বিভিন্ন অঞ্চল থেকে ঈদ শেষে ঢাকায় ফিরছে কর্মজীবী মানুষ।

অন্যদিকে আজও কিছু মানুষ ঢাকা থেকে দেশের বাড়ি যেতে ভিড় করেন সদরঘাট লঞ্চ টার্মিনাল, কমলাপুর রেলওয়ে স্টেশন ও বাস টার্মিনালগুলোতে।

ঈদের ছুটির আগে ও পরে সাপ্তাহিক ছুটি মিলিয়ে এবার বেশ কয়েকদিন ছুটি পেয়েছিলেন চাকরিজীবীরা। স্বজনদের সঙ্গে ঈদ করতে সুবিধামতো সময়ে বাড়ির উদ্দেশে রওনা হয়েছিলেন ঘরমুখো মানুষ। দুএকদিন ছাড়া এবার তেমন একটা ভিড় হয়নি।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।