ব্রেকিং নিউজ

পাইলট কাণ্ডে শাহজালাল ইমিগ্রেশন পুলিশের এসআই বরখাস্ত

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

পাসপোর্ট না দেখেই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলট ফজল মাহমুদকে কাতারে যাওয়ার অনুমতি দেওয়ায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশের উপপরিদর্শক (এসআই) কামরুজ্জামানকে বরখাস্ত করা হয়েছে। আজ শনিবার তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

দুপুরে র‌্যাব সদর দপ্তরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, পাইলট ভুল করে পাসপোর্ট সঙ্গে নেননি। ইমিগ্রেশন পুলিশের উচিত ছিল পাইলটের পাসপোর্টটি দেখা। কিন্তু সেখানে গাফিলতি হয়েছে। এ কারণে একজনকে বরখাস্ত করা হয়েছে।

গত ৫ জুন বিমানের ঢাকা-চট্টগ্রাম-দোহা রুটে বিজি১২৫ ফ্লাইটের অপারেটিং ক্যাপ্টেন হিসেবে ফ্লাইট পরিচালনা করেন ক্যাপ্টেন ফজল মাহমুদ। দোহায় অবতরণ করার পর তিনি লক্ষ্য করেন যে, তার পাসপোর্টটি তার সঙ্গে নেই। এমতাবস্থায় তিনি ইমিগ্রেশনে না গিয়ে দোহা এয়ারপোর্ট এ বিমান স্টেশন ম্যানেজার ও ঢাকা অফিসের সঙ্গে যোগাযোগ করেন। দোহা এয়ারপোর্টে ইমিগ্রেশন চেক পয়েন্ট এর আগে ট্রানজিট হোটেল অরিক্স এ চলে যান।

এরপর গতকাল সন্ধ্যায় তার পাসপোর্ট দোহায় প্রেরণ করা হয় এবং তিনি স্বাভাবিক নিয়মেই ইমিগ্রেশন সম্পন্ন করে দোহা নগরীতে বিমানের ক্রুদের নির্ধারিত হোটেল ‘ক্রাউন প্লাজায়’ চলে যান।

বিদেশ সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনতে বিমানের বোয়িং ৭৮৭ উড়োজাহাজ নিয়ে যান ক্যাপ্টেন ফজল মাহমুদ।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।