নিখোঁজ বিমানের খোঁজে পুরস্কার ঘোষণা ভারতের

news-details
আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের বিমানবাহিনী নিখোঁজ বিমানের সন্ধান পেতে পুরস্কারের ঘোষণা করেছে। গতকাল শনিবার এ পুরস্কারের ঘোষণা দেওয়া হয়।

পাঁচ দিন আগে ১৩ জন যাত্রীকে নিয়ে মাঝ আকাশে রহস্যজনকভাবে নিখোঁজ হয়ে যায় ভারতের এএন-৩২ মডেলের বিমানটি। বিমান খুঁজে পেতে তল্লাশি অভিযানে নামানো হয় সুখোই বিমানকেও। কিন্তু না পেয়ে অবশেষে পুরস্কারের ঘোষণা দিল দেশটির বিমানবাহিনী।

এনডিটিভির খবরে বলা হয়েছে, গতকাল ভারতের বিমানবাহিনী ঘোষণা দেয়, নিখোঁজ বিমানটির (এএন-৩২) খোঁজ কোনো ব্যক্তি দিতে পারলে পাঁচ লাখ রুপি পুরস্কার দেওয়া হবে। বিমানের বিষয়ে কোনোও তথ্য থাকলে যোগাযোগের জন্য টেলিফোন ও মোবাইল নম্বর দিয়েছে বিমান বাহিনী। টেলিফোন নম্বর হলো ০৩৭৮-৩২২২১৬৪। এ ছাড়া মোবাইল নম্বরগুলো হলো ৯৪৩৬৪৯৯৪৭৭, ৯৪০২০৭৭২৬৭ অথবা ৯৪০২১৩২৪৭৭।

গত সোমবার ৮ জন বিমানসেনাসহ ১৩ জন যাত্রী নিয়ে আসামের জোরহাট থেকে চীন সীমান্তলাগোয়া মেনচুকা ল্যান্ডিং গ্রাউন্ডের উদ্দেশে রওনা দেয় ‘অ্যান্টোনভ এএন-৩২’ বিমানটি। আকাশে ওড়ার কিছুক্ষণের মধ্যেই নিয়ন্ত্রণকক্ষের সঙ্গে বিমানটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। আজ রোববার ছয় দিন পার হলেও নিখোঁজ বিমানের কোনো সন্ধানই পায়নি ভারত।

ভারতের বিমানবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, সেনা ও যাত্রীদের খোঁজে তল্লাশি চলছে। আগে বিমানটির খোঁজ পেতে সি ১৩০ জে, মি ১৭, এএলএইচ ও সুখোই-৩০ জেট ফাইটার বিমানকে নামানো হয়েছিল।

এর আগেও বেশ কয়েকবার দুর্ঘটনায় পড়ে এএন-৩২ মডেলের বিমান। ১৯৯০ সালের ১৫ জুলাই তিরুঅনন্তপুরম যাওয়ার পথে ভেঙে পড়ে বিমানটি। এরপর ২০০৯ সালের ১০ জুন অরুণাচলের মেনচুকায় যাওয়ার সময় ১৩ জন যাত্রীকে নিয়ে ভেঙে পড়ে বিমানটি। ওই দুর্ঘটনায় সব যাত্রীর মৃত্যু হয়েছিল। ২০১৬ সালে ২৯ জন যাত্রীকে নিয়ে চেন্নাই থেকে আন্দামান ও নিকোবরের রাজধানী পোর্টব্লেয়ার যাওয়ার পথে রহস্যজনকভাবে নিখোঁজ হয়ে যায় বিমানটি।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।