নদী তীর দখল ও দূষণরোধে উচ্ছেদ অভিযান চলমান থাকবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

নদীর তীর দখল ও দূষণরোধে উচ্ছেদ অভিযান চলমান থাকবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। আজ রোববার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, ‘নদী তীর দখল ও দূষণরোধে উচ্ছেদ অভিযান চলমান থাকবে। প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা নদী পথ খননে অধিক গুরুত্ব দিয়েছেন। ১০ হাজার কিলোমিটার নৌপথ খননের পরিকল্পনা রয়েছে।’

তিনি আরও বলেন, ‘যাত্রীসেবা নিশ্চিতে আমাদের সক্ষমতা বৃদ্ধি করতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় নৌপরিবহন সেক্টরে যাত্রীসেবা আরও উন্নত ও স্বাচ্ছন্দ্যময় করে তোলা হবে।’

তবে ঈদে নৌপরিবহন সেক্টরে যাত্রীসেবা শতভাগ সঠিকভাবে দিতে না পারলেও সন্তোষজনক জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, আরও বেশি যাত্রীসেবা নিশ্চিতে সকলের সহযোগিতা প্রয়োজন।

বিজিএমইএ ও বিকেএমইএ-তে একসঙ্গে ছুটি দেওয়ায় সড়ক, নৌ ও রেলপথে বাড়তি চাপ পড়েছে। ভবিষ্যতে এসব বিষয়গুলো সমাধানে চেষ্টা করা হবে বলেও জানান খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, ‘সদরঘাটে যাত্রীসেবা আরও স্বাচ্ছন্দ্যময় করতে এর স্পেস বৃদ্ধিসহ জেটি, গ্যাংওয়ে ও পন্টুন সংখ্যা বাড়ানো হবে। পর্যায়ক্রমে পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-নগরবাড়ী, ভোলা-লক্ষীপুর এবং চাঁদপুর লঞ্চঘাটের স্পেস বৃদ্ধি করা হবে।’

এবারের ঈদ দুর্ঘটনামুক্ত জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘আমরা ধারাবাহিকতা ধরে রাখতে পেরেছি। দুর্ঘটনামুক্ত এই ঈদ করতে পেরেছি।’ এজন্য তিনি মন্ত্রণালয় এবং এর অধীনস্থ বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিউটিসির কর্মকর্তাদের ধন্যবাদ জানান। আন্তরিকভাবে কাজ করলে জনগণকে আরও বেশি সেবা দেওয়া সম্ভব বলেও মনে করেন তিনি।

এ সময় অন্যান্যদের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ উপস্থিত ছিলেন। এর আগে প্রতিমন্ত্রী সভাকক্ষে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

  

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।